201 বার প্রদর্শিত
"নিত্যনতুন সমস্যা" বিভাগে করেছেন Level 1

3 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
প্রান্তিক মানুষের ডিজিটাল লেনদেন অন্তর্ভুক্তি নিশ্চিতকরণ ও অধিকতর সেবা দিতে বাংলাদেশ ডাক বিভাগ চালু করেছে নগদ। এর মাধ্যমে মোবাইল ব্যাংকিংয়োর মতোই টাকা পাঠানো ব্যালান্স, রিচার্জ, বিভিন্ন সেবার বিল পরিশোধ করা যাবে। এ সেবায় ১ জন গ্রাহ দিনে সর্বোচ্চ ১০ বারে মোট ২,৫০,০০০ টাকা জমা ও একই পরিমাণ টাকা তুলতে পারবেন। ২০১০ সালে বাংলাদেশে ডাক বিভাগের পোস্টাল ক্যাশ কার্ড সার্ভিস ছিল দেশের প্রথম ডিজিটাল আর্থিক সেবা।
0 টি ভোট
করেছেন Level 7
নগদ বাংলাদেশ ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের অধীনে বাংলাদেশ ডাক বিভাগের মোবাইল ফোন ভিত্তিক ডিজিটাল আর্থিক সেবা যা একটি অর্থ আদান-প্রদানের পরিষেবা। এটি থ্রার্ড ওয়েভ টেকনোলজি লিমিটেড কর্তৃক পরিচালিত। এটি বাংলাদেশ ডাক বিভাগের পূর্বে চালুকৃত পোস্টাল ক্যাশ কার্ড এবং ইলেকট্রনিক মানি ট্রান্সফার সিস্টেম (ইএমটিএস)-এর নতুন সংস্করণ। যে কোনো মোবাইল ফোনে নগদ অ্যাকাউন্ট খুলে একজন গ্রাহক দেশের যে কোনো স্থান থেকে নিজের মোবাইলে অর্থ জমা, উত্তোলন এবং বিভিন্ন ক্ষেত্রে অর্থ স্থানান্তর সহ বিভিন্ন বিল পরিশোধ করতে পারেন। নগদ-এর সদর দফতর ঢাকার বনান এলাকার কামাল আতাতুর্ক এভিনিউতে অবস্থিত।
0 টি ভোট
করেছেন Level 5
নগদের প্রথম সুবিধা প্রতি হাজারে ক্যাশ আউট খরচ ৯ টাকা । এর মাধ্যমে আপনি কোনো ঝামেলাতে পড়বেন অর্থাৎ বিকাশের মতো হ্যাক হবেনা । বর্তমানে ১মাসে ৩০ বার ক্যাশ আউট চার্জ ফ্রি

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
01 মার্চ 2019 "নিত্যনতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Rakib vai Level 2
1 উত্তর
07 জুন 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ainul VS Rimon Level 7
1 উত্তর
01 জুন 2020 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahad Level 2
1 উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...