search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
34 বার প্রদর্শিত
"প্রেম-ভালোবাসা" বিভাগে
কিসের ভালোবাসার কথা বলছেন আপনি? আপনার প্রশ্নটি পরিষ্কার নয়।

1 উত্তর

0 টি ভোট
সত্যিকারের ভালোবাসা খুঁজে পেতে ৬ টি উপায়ের কথা বলেছে রিডার্স ডাইজেস্টে। আপনি চাইলে এই পরামর্শগুলো একবার দেখে নিতে পারেন।

১. যখন আপনার সঙ্গে নতুন কারো পরিচয় হবে এবং আপনি তাঁকে পছন্দ করতে শুরু করবেন, তখন তাঁকে নিজের অতীতের তিক্ত অভিজ্ঞতা বলবেন না। অতীতকে যত তাড়াতাড়ি ভুলে যাবেন, ততই ভালো। দেখবেন, নতুন ভালোবাসা আপনার জন্য সত্যিকারের সুখ নিয়ে আসবে।

২. সময় নিন। কম সময়ে কাউকে ভালোভাবে জানা সম্ভব নয়। যদি সত্যিকারের ভালোবাসার মানুষ খুঁজে পেতে চান, তাহলে ধৈর্য ধরুন। সময় নিয়ে তাঁকে পর্যবেক্ষণ করুন।

৩. আমরা যখন ভবিষ্যৎ জীবনসঙ্গীর কথা চিন্তা করি, তখন অনেক ধরনের চাহিদা কাজ করে। সুন্দর হতে হবে, টাকা থাকতে হবে, স্মার্ট হতে হবে—এমন নানা আবদার থাকে আমাদের। কিন্তু এত চাহিদার মাঝে সত্যিকারের ভালোবাসা খুঁজে পাওয়া কঠিন। তাই অপর পক্ষকে সুযোগ দিন। হয়তো আপনার চাহিদাগুলো পূরণ হবে না, কিন্তু আপনি সত্যিকারের ভালোবাসা খুঁজে পাবেন ঠিকই।

৪. বিয়ে করার আগে সঙ্গীর সঙ্গে কয়েকবার দেখা করুন। তাঁর প্রতি আপনি যদি আকর্ষণ অনুভব না করেন, তাহলে বিয়ে না করাই ভালো। কয়েকবার দেখা করার পর আপনাদের সম্পর্কটা গাঢ় হবে এবং আপনি বুঝতে পারবেন, সে আপনাকে সত্যি ভালোবাসে কি না। মনে রাখবেন, সুখী হতে চাইলে যেখানে ভালোবাসা অনুভব করবেন না, সেই সম্পর্কে না জড়ানোই ভালো।

৫. কোথাও আপনাদের যাওয়ার কথা আর দেখলেন আপনার সঙ্গী আপনাকে নিতে হাজির। আপনি অবাক হবেন, এটাই স্বাভাবিক। সেখান থেকেই বুঝতে পারবেন, সে আপনার প্রতি কতটা যত্নবান। কারণ, সে এটা আপনাকে দেখানোর জন্য শুধু একবারই করেনি। এমন কাজ সে বহুবারই করেছে। আর ভালোবাসা মানে এই নয় যে, সারাক্ষণ ‘ভালোবাসি’ এই কথাটা বলা। ভালোবাসা মানে দায়িত্ব পালন করা, যত্ন নেওয়া, বিপদ থেকে রক্ষা করা—আরো অনেক কিছু। এগুলো না থাকলে বুঝবেন, সে আপনাকে সত্যি ভালোবাসে না। আর যাঁর মধ্যে এসব বিষয় কাজ করে, তাঁকে ছেড়ে দিয়ে বোকামি করবেন না।

৬. সম্পর্কে ভালোবাসার ঘাটতি থাকলে শুরুতেই না বলে দিন। আপনি যদি মনে করেন, ছেড়ে দিলে সমাজ কী বলবে, মানুষ কী বলবে, তাহলে পরে নিজেই পস্তাবেন। কারণ, জীবনটা আপনার। সেখানে সুখ না থাকলে বিষণ্ণতা, হতাশা আপনাকে ঘিরে ধরবে, যা থেকে কোনোভাবেই বেরিয়ে আসতে পারবেন না। আপনি যখনই এসব বিষয়কে পেছনে ফেলে আসবেন, তখনই নতুন করে ভালোবাসা আপনাকে ধরা দেবে।

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
রসায়নের ভাষায় কি করে ভালোবাসার কথা প্রকাশ করতে হয় এবং কিছু রাসায়নিক পদার্থের নাম লিখুন?
19 ফেব্রুয়ারি 2018 "পদার্থ বিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা অজ্ঞাতকুলশীল
2 টি উত্তর
আমি একজনকে ভালোবাসি।সে ক্লাস ফাইভে পড়ে।আমি কিভাবে আমার মনের কথা বলবো?
15 মে 2019 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা Salman
0 টি উত্তর
মেয়েটা অন্য কারো সাথে প্রেম করে আমি জানি না সে কে
1 ঘন্টা পূর্বে "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা পরিশ্রমী
1 উত্তর