নির্বিক ডট কমে প্রশ্ন করে বিনামূল্যে উত্তর জেনে নিতে পারেন।প্রশ্ন করতে এখনই নিবন্ধন করুন।
41 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন (6,528 পয়েন্ট)

2 উত্তর

+1 টি ভোট
করেছেন (6,996 পয়েন্ট)
সৃষ্টিকর্তার অসীম রহমতে, বাংলাদেশে এখন শতভাগ লোক শিক্ষিত । শিক্ষিত লোকের সংখ্যা বেড়ে যাওয়ায়, বাংলাদেশে এখন বিশ্বাস করা হয়, এমন কুসংস্কার নেই । তবে কিছু কিছু লোকের এসব গুজব রটাচ্ছে । তাঁরা বিভিন্নভাবে আমাদের ভুল তথ্য দিয়ে বিচলিত করছে । তাই এগুলো থেকে সদা দূরে থাকুন । কেননা, অজানা বিষয়ে কথা বলা, গুজব রটানো, বিনা তদন্তে গুজবে বিশ্বাস করা এবং জানা বিষয় গোপন করা, আমাদের ইসলাম ধর্মে কবীরাহ্ গুনাহ্ । তবে কিছু কিছু কান পাতলা অর্থাৎ অতি সহজে বিশ্বাসপ্রবণ লোক এগুলো বিশ্বাস করে গুজব রটাচ্ছে । তাই নিজেও কুসংস্কার ব্যাপারে সতর্ক থাকুন এবং অন্যকেও সতর্ক করুন ।
0 টি ভোট
করেছেন (1,556 পয়েন্ট)
বাংলাদেশে প্রচলিত কুসংস্কার গুলো নিম্নরূপ ঔষধ খাওয়ার সময় বিসমিল্লাহ বলা যাবে না বললে নাকি ঔষধে বরকত হয়ে যায় নাউজুবিল্লাহ। পরিক্ষার সময় ডিম খেয়ে যাওয়া যাবে না খেলে নাকি পরিক্ষায় ডিম পাওয়া যাবে ।পুরুষ মানুষে মুরগীর কলিজা খেতে পারবে না খেলে নাকি কলিজা ছোট হয়ে যাবে ।খাওয়ার সময় কোনো কিছুই একবার পাতে নিতে নেই দুইবার নিতে হয় একবার নিলে নাকি পানিতে পড়ে মরতে হবে। ইত্যাদি

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
08 অগাস্ট 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (4,164 পয়েন্ট)
0 টি উত্তর
09 মার্চ 2019 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন S.M Shahid (1,843 পয়েন্ট)
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
...