অনেকেই প্রশ্ন করেছে। দয়া করে উত্তর দিয়ে সাহায্য করুন।
193 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন Level 7

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 8
নিজেকে খুব বড় মনে করা উচিত নয়।কথায় আছেনা অহংকার পতনের মূল।আবার নিজেকে খুব বেশি ছোট মনে করাও উচিত নয়।আপনি যদি নিজেকে সবসময় খুব ছোট মনে করে থাকেন তাহলে হীনমন্যতায় ভুগবেন।আত্মবিশ্বাসী হতে পারবেন না। তাই নিজেকে খুব বেশি বড় এবং ছোট কোনোটিই মনে করা উচিত নয়।
+1 টি ভোট
করেছেন Level 2
কথায় আছে নিজে যাকে বড় বলে বড় সে নয়,সবাই যাকে বড় বলে বড় সে হয়।নিজে যাকে বড় বলে যে নিজেই নিজে প্রশংসা করে অপর ব্যাক্তিকে ছোট চোখে দেখে এবং অপমান করে সে যেন অংকারে সামিল হল।যখন আল্লাহ তায়ালা ইবলিশকে আদম (আ:) সিজদা করতে বলল তখন ইবলিশ অংকারের বশবর্তী হয়ে বলেছিল আমি আগুনের তৈরি আর আদম মাটির তৈরি,আমি তাকে কেন সিজদা করব?অথাৎ বোঝা গেল সে নিজের প্রশংসা নিজেই করেছিলে । ~~~~~~~~~~~~ নিজেকে ছোট দৃষ্টিতে বিবেচনার দু,আ #উচচারণ : আল্লা হুম্মাজ আলনী ছবুরান,ওয়াজ আলনী শুকুরান,ওয়াজ আলনী ফী আইনী ছগীরান,ওয়া ফী আ'ইউনিন্না সি কাবীরান। *অথ : হে আল্লাহ! আমাকে ধৈর্যশীল এবং শোকরকারী বানিয়ে দিন।আমার নিজের চোখে (জ্ঞানে/চিন্তায়) আমাকে ছোট করে দিন এবং অন্য সকলের দৃষ্টিতে বিবেচনায় আমাকে বড় (মর্যাদাবান) করে দিন। @উৎস : মেশকাত; বাযযার : (হযরত বুরাইদাই ইবনে খুছাইব (রা:) হতে বর্ণিত হাদিস)

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
07 এপ্রিল 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারহান Level 8
1 উত্তর
2 টি উত্তর
19 মার্চ 2020 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন তুহিন Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...