136 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে করেছেন Level 1

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 8

VPN (virtual private network) একটি SOFTWERE যার মাধমে আপনি আপনার ফোন বা কম্পিউটার এর IP (Internet Protocol) এড্রেস পরিবর্তন করতে পারবেন। এটি দ্বারা আপনি আপনার অবস্থান ও পরিবর্তন করতে পারবেন।

0 টি ভোট
করেছেন Level 3
***VPN এর পূর্ণরুপ হচ্ছে, 'Virtual Private Network' একটি পাবলিক নেটওয়ার্কের মাধ্যমে একাধিক কম্পিউটারকে বা স্মার্টফোনকে একই নেটওয়ার্কের আওতায় আনা হয়, তখন তাদের ভিপিএন বলে। ভিপিএন আপনার ডিভাইসকে ভার্চুয়াল নেটওয়ার্কের সঙ্গে সংযুক্ত করতে পারে এবং আপনার পাঠানো সব ডাটা দ্রুততার সঙ্গে এনক্রিপ্ট করে ফেলে অর্থাৎ পাবলিক ডোমেইন থেকে লুকিয়ে রাখে এবং এটা আপনার ব্রাউজিং হিস্টোরির কোনো ট্র্যাক রাখে না। আমার মতেঃ মনে করুন, আপনার প্রিয় Nirbik Answers সাইট টি বাংলাদেশ এর সার্ভার থেকে ব্লক করে দেওয়া হয়েছে। এর জন্যে আপনি আপনার বাংলাদেশের সার্ভার থেকে বিস্ময় ব্যবহার করতে পারছেন না। এই অবস্থায় বিস্ময় ব্যবহার করতে যে সফটওয়্যার প্রয়োজন সেটি হলো vpn এর মাধ্যমে আপনি অন্য দেশের সার্ভারের সাথে নিজের নেটওয়ার্ক কানেক্ট করে বিস্ময় ব্রাউজ করতে পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
22 অক্টোবর 2019 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tawhid. Islam Level 3
0 টি উত্তর
30 জুন 2020 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ornil Level 2
1 উত্তর
2 টি উত্তর
23 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md Mosiur Rahman Level 6
2 টি উত্তর
16 ফেব্রুয়ারি 2018 "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Raiyan Zaman Level 3
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...