1,873 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন Level 8

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7

যৌন বিজ্ঞান নিয়ে আমাদের যথেষ্ট ট্যাবু রয়েছে, একে বিরুদ্ধ স্রোত বলা যেতে পারে, শিক্ষিত-অশিক্ষিত সবাই যৌনতা সম্পর্কিত তথ্য নিয়ে আলোচনায় আগ্রহ পায় না, এই হল আমাদের সমাজের অলিখিত নিয়ম, যাক সে কথা, আগেই বলে নেওয়া ভাল যৌনতা নিয়ে আর নিজ জ্ঞান থেকে উত্তর দেবার ক্ষমতা নেই, বেশ কয়েকটি ওয়েবসাইট এবং ইউটিউবের ভিডিওর উপর নির্ভর করে উত্তর তৈরী করা হয়েছে।
মেয়েদের স্তন কেন যে পুরুষদের কাছে এত বেশি আকর্ষণীয় তার সঠিক উত্তর এখনো অজানা, তবে এ নিয়ে অনেক গবেষণা হয়েছে, অনেকেই অনেক রকম থিউরি(তত্ত্ব/চিন্তাধারা) প্রকাশ করেছেন, আর এ গবেষণা চলমান, দিনে নিয়ে তাই বিভিন্ন নতুন নতুন তত্ত্বের সংযোজন হচ্ছে। সেগুলো বিশ্লেষণ করে যা পাওয়া যায়, অতিসংক্ষেপে যদি বলি তো ৩টি কারণকে প্রধান কারণ হিসেবে বিবেচনা করা যায়, যে কারণে ছেলেরা মেয়েদের স্তন/মাই/দুধ/বুকের উপর অতিরিক্ত মাংসপিণ্ড এর প্রতি আকৃষ্ট হয়।


**কারণ-১: এটা মেয়েদের দেহের অন্যতম প্রধান মেয়েলী বৈশিষ্ট্য**
বাস্তবিক ক্ষেত্রে পুরুষ আর নারীদের বাহ্যিক দেহের গঠন প্রায় একই রকম। আর আকর্ষণ সৃষ্টি হয় ভিন্নতার প্রতি। আর এই স্তন নারীকে পুরুষ থেকে আলাদা করে। তাই স্তন যত সুগঠিত হয়, প্রাকৃতিক ভাবে তা নারীকে ততধিক সুস্থ এবং সমর্থ হিসেবে চিহ্নিত করে। তাই মনের ভিতর থেকেই উন্নত-সুগঠিত স্তন পুরুষদের মনে যৌন অনুভূতির সৃষ্টি করে। আর এজন্যই আকর্ষণীয় মনে হয়, ভাল লাগে।

**কারণ-২: সুগঠিত স্তন নির্দেশ করে যে মেয়েটি সন্তান উৎপাদনে সক্ষম**
 স্তনের গঠন সুগঠিত হওয়া নির্দেশ করে মেয়েটি পৃথিবীতে নতুন মানুষের জন্ম দিতে প্রস্তুত। সে বংশ রক্ষায় সক্ষম এবং উপযোগী। বাইরে যত প্রেম-ভালবাসা এবং আরো সব রোমান্টিক কথা-বার্তা যাই বলা হোক না কেন, এসবের নিগূঢ় ভিত্তি হল "বংশ রক্ষা/বংশ বৃদ্ধি/ নিজেকে সন্তানের মাঝে অমর করে রাখা"। মানুষ হয়তো এসব বুঝে না বা এসব বুঝে নিয়েও সেক্স/যৌনকর্ম করে না, তারা এটা করে প্রশান্তির জন্য, আনন্দের জন্য, কিন্তু প্রকৃতি চায় নতুনের সৃষ্টি। তাই মনের ভেতর থেকেই সুগঠিত স্তন ছেলেদের মনে আকর্ষণ জাগিয়ে দেয়।

**কারণ-৩: একে অপরকে আকর্ষণের বিশেষ মাধ্যম**
ছেলে-মেয়ে যখন একে অপরের কাছে আসে, ভালবাসা আর পারস্পারিক সম্মতির সৃষ্টি হয়, তখন সুগঠিত স্তন এ আকর্ষণের মাঝে বাড়তি কিছু যোগ করে যা ডোপামিন**(এটি এক ধরণের এনজাইম, যা নিঃসরণের ফলে যৌন অনুভূতি, সুখের অনুভূতি ইত্যাদি পাওয়া যায় বলে ধারণা করা হয়/প্রমাণিত)** নিঃসরণে কার্যকরী ভূমিকা রাখে। এ বিষয়টি সম্পূর্ণ প্রকৃতিগত, মানুষের কোন হাত নেই।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
3 টি উত্তর
17 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md:Parvej Mahamud Level 2
1 উত্তর
17 জুলাই 2021 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
17 অক্টোবর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
0 টি উত্তর
02 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Kajal roy Level 1
1 উত্তর
14 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
2 টি উত্তর
16 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...