202 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 2
সঠিক উত্তর চাই।
করেছেন Level 5
ট্যাগের মধ্যে কোনো সংখ্যা ইউজ করবেন না।
ট্যাগের মধ্যে শুধু মাত্র আপনার প্রশ্নের সাথে সম্পর্কিত দুই থেকে তিনটা কিওয়ার্ড ইউজ করবেন।

2 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
প্রথমত প্রকৃত মুমিন হতে হলে আপনাকে আল্লাহ এবং রাসূলের প্রতি ঈমাণ আনতে হবে।
খারাপ কাজ থেকে সবসময় বিরত থাকতে হবে।সবসময় সৎ থাকার চেষ্টা করুন।আমরা জানি নামাজ বেহেস্তের চাবি।তাই প্রতিদিন পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করুন।নামাজ পড়ার ফলে আপনি শরীর ও মনে একটা প্রশান্তি পাবেন।নামাজ কাযা করবেন না।রোজার দিনে রোজা রাখুন।গরীবদের সাহায্য করুন।নিয়ম অনুযায়ী যাকাত দিন।আর আপনার যদি সামর্থ্য থেকে থাকে তাহলে হজ্ব ওমরাহ এগুলো পালন করুন।আশা করি আপনার উত্তর পেয়েছেন।
ধন্যবাদ
0 টি ভোট
করেছেন
আল্লাহ্  ও সকল নবী এবং রাসূলদের উপর ইমান আনতে হবে/বিশ্বাস করতে হবে মুখে এবং অন্তর থেকে। প্রতিদিনের সকল নামায/সলাত সঠিক সময়  আদায় করতে হবে।
মনে মনে মহান আল্লার নামে জিকির করতে হবে।রোযার সময় /সিয়ামের  মাসে সকল রোযা রাখতে হবে।সকল ওয়াজ/মাহফিল এ অংশগ্রহন করতে হবে।বড়দের সম্মান করতে হবে এবং ছোটদের স্নেহ করতে হবে। মসজিদে যোহর/আচ্ছর/মাগরিব/এশা সলাতের পড়ে কিতাবে আমল বা কোরানের পড়ে তা ব্যাখা করা হয় সবার জ্ঞান অজনের জন্য সেখানে অংশগ্রহন  করতে হবে  ।সবাইকে সালাম দিন।কেউ ভুল করলে মাস করে দিন।মসজিদের ইমাম/মুয়াজ্জিনদের   সাথে ইসলামের করা বলুল ,যেমন:
1.ইসলাম বাংলাদেশে কি ভাবে প্রতিষ্ঠা পেলো?
2.নবী- রাসূলদের ইতিহাস ?
3. নামার /সলাত পড়ার সঠিক নিয়ম ইত্যাদি ।নবী-রাসূলগন কিভাবে জীবনযাপন করতেন।ইসলামের কালেমা গুলো কি কি?।জানাযার নামাজে অংশগ্রহন করুন।
অথাত  নবী-রাসূলদের অনুসরণ করলে এবং     আল্লাহ্ চাইলে  হয়তো আপনি মুমিন হতে পারবেন।
ধন্যবাদ সবাইকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
0 টি উত্তর
01 এপ্রিল 2021 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...