205 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন Level 8

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
একদম। এক কথায় বলতে গেলে আমি লোক হিসেবে মন্দ নই বলতে গেলে মন্দের ভালো আরকি।
* আমার সবথেকে বড় গুন হচ্ছে আমি অত্যন্ত আলসে। যত দিন যাচ্ছে সেটা বেড়েই চলেছে। কোনো বিষয় যদি আকর্ষণীয় না হয়ে গৎবাঁধা দৈনন্দিন ব্যাপার হয় তবে আমি ল্যাধ খেয়ে শুয়ে থাকি। এবার আলসে হওয়াকে আমি গুন বলছি এর কারন হচ্ছে যে কাজ সাধারণত ৪ ঘন্টায় হওয়ার কথা সেটাকে আমি ২ ঘন্টায় করার কথা ভাবি। বাকি সময় আলসেমির জন্য রাখি।
* আমি ক্ষেত্রবিশেষে অত্যন্ত নাছোড়বান্দা এবং একগুঁয়ে স্বভাবের। আমার কাছে কোনো জিনিস আকর্ষণীয় মনে হলে আমি ঐ কাজ দীর্ঘদিন ধরে করতে পারি। এক্ষেত্রে সমস্যা হচ্ছে আমার আশেপাশে থাকা লোকজন কে সময় কম দেই। ফলত গবেষণার কাজ আমার জন্যে ভালো।
* আমি সাধারণত খুব আত্মকেন্দ্রিক এবং উচ্চাকাঙ্ক্ষী (অর্থনৈতিক দিক দিয়ে নয়)।
* আমার সামাজিক দক্ষতা (social skill) খুব কম। এর মানে আমাকে সেলস পারসন বা বিজ্ঞাপন এর কাজে লাগালে কোম্পানি ডুবে যাওয়ার সম্ভাবনা আছে।
* আমার কোলাহলপূর্ণ জায়গায় থাকতে ভালো লাগে না। পাহাড় আমার জন্যে সব থেকে ভালো।
* আমার তথাকথিত ধার্মিক বাণিজ্যকেন্দ্রে (হরিদ্বার, বেনারস ইত্যাদি) গুলিতে ধর্ম করতে যাওয়ার একদম পোষায় না। তারপরও আমি যাই মাঝে মধ্যে কারন ওই জায়গাগুলো স্ট্রিট ফটোগ্রাফির জন্য খুব ভালো। ব্যক্তিগত ভাবে আমি আচারবিহীন ধার্মিক। আমার কাছে ন্যায়পরায়ণতাই ধর্ম। যারা কথায় কথায় ধর্মগ্রন্থ টেনে আনেন, কোয়ান্টাম ফিজিক্স ও গীতা, কোরান ও বাইবেলে খোঁজেন তাদের প্রতি আমার অল্প এলার্জি আছে।
* রাজনৈতিক ভাবে আমি অত্যন্ত নিরপেক্ষ ও নৈরাশ্যবাদী। আমি জানি সব কটা রাজনৈতিক দলই চোরে পরিপূর্ণ এবং এদের এদের দ্বারা দেশের কিসসু হবে না।
* আমি অনেকসময়ই অন্যমনস্ক থাকি।
* অন্যকে না বলাটা আমার পক্ষে বেশ কঠিন কাজ। তবে এখন না বলার অভ্যেস করছি।
* আমি আগে খুব রাগী ছিলাম; এখন অনেক কমে গেছে।
* আমি নিজেকে পারফেকশনিস্ট ভাবি ( অত্যন্ত বাজে স্বভাব)।
* আত্মপ্রশংসা করার বাজে স্বভাবও আছে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
4 টি উত্তর
07 এপ্রিল 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারহান Level 8
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...