253 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন Level 7
করেছেন Level 6
–1
এই বিষয়টা সরকারকেই ভাবতে দিন ।

3 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 8
 
সর্বোত্তম উত্তর
বর্তমানে যে দুইটি মেগা প্রজেক্টের কাজ চলছে,ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে এবং মেট্রোরেলের কাজ শেষ হলে আশা করা যাচ্ছে ঢাকা শহরের জানজট অনেকটাই কমবে।তবে প্রকল্পের কাজের গতি আরো বাড়ানো উচিত যাতে দ্রুত এই দুটি প্রকল্পের কাজ শেষ হয়। এছাড়া ঢাকা শহরের ব্যাক্তিগত গাড়ির সংখ্যা কমাতে হবে,না হলে যতই প্রকল্প নেওয়া হোক  লাভ হবে না।গণপরিবহনের সুব্যবস্থা করতে হবে যাতে মানুষ ব্যাক্তিগত গাড়ি ছাড়াই স্বাচ্ছন্দ্যে যাতায়াত করতে পারে।
+2 টি ভোট
করেছেন Level 7
উত্তরঃ ঢাকা শহরের জ্যাম অর্থাৎ যানজট যেভাবে কমানো সম্ভব তা উল্লেখ করা হলঃ ঢাকা শহরে যানজটের কারণ অনেক । যান চলাচলের রাস্তার স্বল্পতা, অপরিসর রাস্তার মোড়ে মোড়ে বাস থামিয়ে যাত্রী তোলা ও নামানো, অনিয়ন্ত্রিত ট্রাফিক ব্যবস্থা, হকারদের ফুটপাত দখল ইত্যাদি ছাড়াও আরো অনেক কারণ আছে । এই যানজট নিরসন করে নাগরিক জীবনকে স্বাস্তিদানের জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা যেতে পারে । যেমনঃ-রাস্তার সংখ্যা বৃদ্ধি করা এবং বিদ্যমান রাস্তাগুলো প্রশস্তকরণ, রাস্তার উপর গাড়ি ও নির্মাণ সামগ্রী রাখা সম্পূর্ণরূরে নিষিদ্ধকরণ, মোড়ে মোড়ে যাত্রী ওঠা-নামা বন্ধ করা এবং ট্রাফিক আইনের প্রতি সকলকে শ্রদ্ধাশীল করার জন্য প্রচারাভিযানের ব্যবস্থাকরণ । বর্ণিত পদক্ষেপগুলো আন্তরিকভাবে গৃহীত হলে আমাদের বিশ্বাস যানজট সমস্যার অনেকটা সুহারা করা সম্ভব হবে ।
–2 টি ভোট
করেছেন Level 4
ঢাকা শহরের জ্যাম কমানোর জন্য সর্বপ্রথম ট্রাফিকের আইন কানুন মেনে চলতে হবে।লাইসেন্স ছাড়া গাড়ী চলতে দেওয়া যাবে না। অদক্ষ ডাইভারকে গাড়ী চালাতে দেওয়া যাবে না ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
04 ডিসেম্বর 2019 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
18 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
0 টি উত্তর
13 এপ্রিল 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Abdul Hannan Level 4
5 টি উত্তর
19 এপ্রিল 2019 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
2 টি উত্তর
29 ফেব্রুয়ারি 2020 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...