search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
90 বার প্রদর্শিত
বিস্তারিত জানতে চাই।
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে

1 উত্তর

0 টি ভোট
রোজা না রাখার ভয়ানক শাস্তি !!বে_রোজাদারের পরিণতি সম্পর্কে হজরত আবু উমামা আল বহিলি (রা.) বর্ণনা করেছেন, আমি শুনেছি রাসুলুল্লাহ (স.) বলেছেন, আমি ঘুমিয়ে ছিলাম দুব্যক্তি এল এবং আমার বাহুধরে এক দুর্গম পাহাড়ের কাছে নিয়ে গেল। তারা আমাকে ওই পাহাড়ে আরোহণ করতে বলল। বললাম, আমি এ পাহাড়ে চড়তে পারব না। তারা বলল, আমরা আপনার জন্য সব সহজ করে দেব। অতঃপর আমি পাহাড়ে চড়লাম এবং পাহাড়ের বরাবরে উপস্থিত হলে বিরাট চিৎকার শুনতে পেলাম। আমি জানতে চাইলাম, এসব কিসের আওয়াজ? তারা বলল, জাহান্নামবাসীদের চিৎকার। তারপর আমাকে আরো এগিয়ে নেওয়া হল। সেখানে দেখলাম কিছু লোককে উল্টা করে ঝুলিয়ে রাখা হয়েছে। তাদের চোয়াল ফেড়ে দেওয়া হয়েছে এবং সেখান থেকে রক্ত ঝরছে। প্রশ্ন করলাম এরা কারা? তারা বলল এরা বেরোজাদার লোক। এরা রমজান মাসে খাওয়া-দাওয়া করত। (ইবনে খোজায়মা ও ইবনে হাব্বান)সকল কে সতর্ক করুন এবং আপনি ও সতর্ক হয়ে যান মুমিন ভাই ও বোনেরা।

সম্পর্কিত প্রশ্ন

2 টি উত্তর
1 উত্তর
1 উত্তর
নামাজ না পড়ার শাস্তি কি জানতে চাই।
18 মে 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Asif Shadat
1 উত্তর
কেউ যদি ৩০টি রোজা না রাখতে পারে। যেমন কেউ ১৫/২০ বা যে কয়টাই রাখুক তাহলে কি সওয়াব পাবে?
06 মে 2019 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Siddique
0 টি উত্তর
আসসালামু আলাইকুম,  আমার প্রশ্ন হচ্ছে যদি কেউ এভাবে আল্লাহকে বলে যে আমি তোমার নামে অপমানমূলক/শিরকমূলক কথা বলবো আর এর বদলে তুমি আমাকে এই শাস্তি দিবা এরপর যদি সে সেই অপমান/শিরকমূলক কথাগুলো বলে ফেলে অথবা আল্লাহ তায়ালার নামে অপমান/শিরকমূলক কথা বলে নিজের জন্য নিজেই ... না দিয়েই?কোনোভাবে কি আল্লাহ তায়ালার কাছ থেকে যেকোনো ধরনের কামনাকৃত শাস্তি হতে কি রক্ষা পাওয়া যায়?রেফারেন্স সহ উত্তর দিলে উপকৃত হই!
20 এপ্রিল "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা আরাফাত ইসলাম