216 বার প্রদর্শিত
"মতামত" বিভাগে করেছেন Level 7
একদম সংক্ষেপে উত্তর না দিলে খুশি হবো।

2 উত্তর

+2 টি ভোট
করেছেন Level 8

১)দুইটি সন্তানের বেশি নয় একটি হলেও ভালো হয়।রাশিয়া বাংলাদেশের চেয়ে ১১৬ গুন বড়।আমাদের ছোট্ট দেশ বাংলাদেশের জনসংখ্যা যেখানে ১৭ কোটি আর সেখানে রাশিয়ার মত এত বড় দেশে জনসংখ্যা মাত্র ১৪ কোটি।আমাদের বাংলাদেশে এখন যত সমস্যা আছে সব সমস্যার মূলে হচ্ছে জনসংখ্যা।বাংলাদেশের জনসংখ্যা যে রেটে বাড়তেছে সেই রেটে যদি বাড়তে থাকে সামনে আমাদের জন্য ভয়ংকর কিছু অপেক্ষা করতেছে।


২)রাস্তাঘাটে ময়লা ফেলবেন না।যদি আশেপাশে ডাস্টবিন না থাকে তাহলে সেটা দরকার হলে ব্যাগে করে বাসায় নিয়ে আসবেন।সড়কে পোস্টার লাগানো থেকে বিরত থাকি,একটু খেয়াল করলে দেখবেন উন্নত দেশগুলোতে রাস্তার আশে পাশে কোনো পোস্টার ব্যানার নেই।এইজন্য আশােপাশে দেখতেও কতো সুন্দর লাগে।আমাদের বাংলাদেশের আইনে পোস্টার ব্যানার লাগানো নিষিদ্ধ হলেও কেউ সেটা মানে না।চলুন নিজের ঘরটাকে যেভাবে পরিষ্কার রাখি ঠিক সেইভাবে নিজের দেশটাকেও পরিষ্কার রাখার শপথ গ্রহন করি।

৩)সুশিক্ষায় শিক্ষিত হই।আজকের এই প্রতিযোগিতার যুগে সার্টিফিকেট দেখে আপনাকে কেউ চাকরি দিবে না।আপনার দক্ষতাই আপনাকে আপনার লক্ষ্যে নিয়ে যাবি।তাই প্রয়োজনীয় দক্ষতা অর্জন করুন।
0 টি ভোট
করেছেন Level 6
হতাশ হবেন না।অন্যের আশায় বসে থাকবেন না।কেউ টাকা দিয়ে আপনাকে সাহায্য করবে না।আপনার যোগ্যতা না থাকলে মামা-চাচা দিয়ে কিচ্ছু হবে না।যত তাড়াতাড়ি পারেন নিজেকে সাহায্য করা শুরু করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর
07 ফেব্রুয়ারি 2018 "মতামত" বিভাগে জিজ্ঞাসা করেছেন S R Shahin Rana Level 5
2 টি উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...