144 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে করেছেন Level 2
ইমেইল এর পাসওয়ার্ড পুনরুদ্ধার করব কিভাবে??  বা নতুন পাসওয়ার্ড সেট করব কিভাবে? 

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 6
জনপ্রিয় সব ই-মেইল সেবার ভুলে যাওয়া পাসওয়ার্ড ফিরে আনার ব্যবস্থা আছে।
ইয়াহু মেইলের জন্য: জনপ্রিয় মেইল সেবা ইয়াহুর ভুলে যাওয়া পাসওয়ার্ড সহজেই ফিরে আনা যায় কিছু নিয়ম মেনে। https://edit.yahoo.com/forgotroot ঠিকানায় গিয়ে I have a problem with my password নির্বাচন করে Next চাপতে হবে। My Yahoo! ID is: এর ঘরে আপনার ই-মেইল পরিচিতি (আইডি) লিখে Type the code shown ঘরে সংকেতটি লিখে Next বোতাম চাপুন। সংকেত না মিললে পরের ঘরে যাবে না, তাই সঠিক সংকেত লিখে দিন। Send a message to my alternate email address ঘরে বিকল্প ই-মেইল ঠিকানা লিখে দিন। অথবা Use my secret questions নির্বাচন করে নিরাপত্তা প্রশ্নের উত্তর দিয়ে Next চাপুন। খেয়াল করুন ই-মেইল ঠিকানা খোলার সময় যে বিকল্প (অলটারনেটিভ) ই-মেইল এবং নিরাপত্তা প্রশ্ন উল্লেখ করছেন, সেটি এখানে লিখে দিতে হবে। বিকল্প ই-মেইল ঠিকানা লিখলে ওই ঠিকানায় পাসওয়ার্ড পুনরুদ্ধারের জন্য একটি সংযোগ (লিঙ্ক) চলে যাবে। এবার উল্লিখিত মেইলে গিয়ে সেই সংযোগে ক্লিক করে নতুন পাসওয়ার্ড লিখে দিলে সেই পাসওয়ার্ড পরবর্তী লগইনের জন্য কাজ করবে।
জিমেইলের জন্য: www.google.com//accounts/recovery ঠিকানায় গিয়ে I don¤t know my password নির্বাচন করে ই-মেইল ঘরে ই-মেইল ঠিকানা লিখে দিয়ে Continue বোতাম চাপুন। Confirm access to my recovery email ঘরে বিকল্প ই-মেইল লিখে দিয়ে আবার Continue চাপুন। উল্লিখিত বিকল্প মেইল ঠিকানায় পাসওয়ার্ড পুনরুদ্ধারের মেইল চলে যাবে। এখন সেই মেইলে পাওয়া সংযোগে (লিঙ্ক) ক্লিক করে নতুন পাসওয়ার্ড পরপর দুই ঘরে লিখে Reset Password চাপলে কাজটি সম্পন্ন হবে এবং পরবর্তী সময়ে লগইনের জন্য সেই পাসওয়ার্ড কাজ করবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 অক্টোবর 2022 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...