457 বার প্রদর্শিত
"অন্যান্য" বিভাগে করেছেন Level 8
বিস্তারিত ভাবে সঠিক উত্তর আশা করি।

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 6
বিয়ের পরে মেয়েরা মনে করে, সামনে তো আর কোনো বড় উপলক্ষ নেই আর তাই ওজন নিয়ন্ত্রণের দিকে তাদের তেমন লক্ষ্য থাকে না। তারা খাওয়াদাওয়া এবং ব্যায়ামের ব্যাপারে নিয়মকানুন অনুসরণ বন্ধ করে দেন, যার ফলে ওজন বেড়ে যেতে থাকে। অনেকে আবার মনে করেন, বিয়ের পরে তাদের আকর্ষণীয় ফিগার বজায় রাখার দরকার নেই, এ কারনেও তাদের ওজন এভাবে বাড়তে দেখা যায়।

#বিয়ের পর মোটা হয়ে যাওয়া রোধে করণীয় :

তবে কেবল মেয়েদের জন্য নয়, নারী-পুরুষ উভয়েই এই টিপস মেনে নিয়ন্ত্রণ করতে পারবেন ওজন। হানিমুনে গেলে খুব বেশি জাঙ্ক ফুড না খেয়ে পুষ্টিকর খাবার খাওয়ার চেষ্টা করুন। যেমন পোলাও, বিরিয়ানি না খেয়ে গ্রিল করা চিকেন বা মাছ খেতে পারেন। সাথে খাবেন প্রচুর পরিমানে সালাদ। আর মিষ্টি জাতীয় খাবার যেমন কেক, পেস্ট্রি খাওয়ার বদলে ফ্রুট সালাদ আর ফলের রস খেতে পারেন। ভ্রমনে গেলে রিচ ফুড এমনিতেও এড়িয়ে চলা উচিত।

ডাক্তারের সাথে পরামর্শ করে ভিটামিন বি জাতীয় ওষুধ খেতে পারেন। নতুন পরিবেশে নতুন দায়িত্ব নেয়ার জন্য প্রয়োজনীয় এনার্জি জোগাবে ভিটামিন বি, বাড়তি খাবারের প্রয়োজন পড়বে না।
0 টি ভোট
করেছেন Level 2
বিয়ের পরে ছেলেদের তুলনায় মেয়রা মোটা হয় কারন তারা বিয়ের পরে আর আগের মতো স্বাভাবিক ভাবে থাকে না ।আর ঠিকমত ব্যায়াম করে না ।আগের মত নিয়মকানুন মেনে নেয় না ।খাওয়া দাওয়া বেশি করে।বিয়ের পর তাদের আকর্ষণীয় দরকার হয় না।
করেছেন Level 8
বানান ঠিক রেখে উত্তর প্রদান করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 মার্চ 2019 "অন্যান্য" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
4 টি উত্তর
1 উত্তর
20 জুন 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারহান Level 8
1 উত্তর
14 অগাস্ট 2023 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
0 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...