নির্বিক ডট কমে প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন,প্রশ্ন করতে রেজিস্ট্রেশন করুন
+2 টি ভোট
167 বার প্রদর্শিত
"ব্যাবসা ও চাকুরী" বিভাগে করেছেন (25 পয়েন্ট)
পড়ালেখা করা অবস্থায় কি কি ভাবে টাকা আয় করতে পারবো একটা গাইডলাইন চাচ্ছি
করেছেন (6,898 পয়েন্ট)
আপনি কোন শ্রেণীতে পড়েন বললে সুবিধা হতো।

এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

2 উত্তর

0 টি ভোট
করেছেন (4,047 পয়েন্ট)

পড়ালেখার পাশাপাশি অনেকভাবেই একজন স্টুডেন্ট টাকা আয় করতে পারে।এজন্য দরকার একটু ইচ্ছা আর পরিশ্রম।নিচে কয়েকটি উপায় সম্পর্কে আলোচনা করলাম যেগুলি আপনার কাজে লাগতে পারে।

টিউশনিঃ

আপনার যদি কোন সাবজেক্টে ভাল দক্ষতা থেকে থাকে আপনি জুনিয়র স্টুডেন্টদের প্রাইভেট টিউশনি করিয়ে টাকা আয় করতে পারেন।প্রাইভেট টিউশনি খোঁজার জন্য আপনি লিফলেট লাগাতে পারেন অথবা পরিচিত মহলে খোঁজখবর নিলে অনেককেই পেয়ে যাবেন পড়ানোর মত।

সেলসম্যানঃ

আপনি পার্টটাইম সেলসম্যানেরও কাজ করতে পারবেন।এরকম অনেকেই রয়েছে যারা বিভিন্ন শপিংমল,শো রুমে পার্ট টাইম সেলস ম্যানের কাজ করে থাকেন।

ফ্রিল্যান্সিংঃ

যেকোন একটি কাজ ভালো ভাবে শিখে আপনি ফ্রিল্যান্সিং ও করা ও শুরু করতে পারেন।ফ্রিল্যান্সিং করার জন্য আপওয়ার্ক/,ফাইবার সহ অনেক মার্কেটপ্লেস রয়েছে।তবে ফ্রিল্যান্সিং করার জন্য আপনাকে যেকোন একটি কাজে খুব ভালোভাবে দক্ষ হতে হবে।আর প্রচুর ধৈর্য্যও থাকতে হবে।এছাড়া যেহেতু বিদেশি ক্লায়েন্টদের সাথে কাজ করতে হবে তাই ইংরেজিও জানা থাকতে হবে।

ব্লগিং/অ্যাফিলিয়েট মার্কেটিংঃ

অ্যাফিলিয়েট মার্কেটিং হলো আপনি কোনো একটি কোম্পানির পন্য কিংবা সার্ভিস নিয়ে রিভিউ অথবা ব্লগ লিখবেন।কোনো ভিজিটর যদি আপনার সাইটের সেই রিভিউ কিংবা ব্লগ পড়ে আপনার রেফারেল লিঙ্কে ক্লিক করে ওই কোম্পানির কোনো প্রোডাক্ট কিংবা সার্ভিস কিনে আপনি তার জন্য একটি নির্দিষ্ট কমিশন পাবেন।অ্যামাজন অ্যাফিলিয়েট মার্কেটিং এর জন্য খুবই জনপ্রিয়।তবে এর জন্য আপনার ভালো ইংরেজি জানা থাকতে হবে এবং ইংরেজিতে লিখার দক্ষতা থাকতে হবে।কারন বাংলাতে অ্যাফিলিয়েট মার্কেটিং করা যায় না।আর এছাড়া বাংলাতে অন্যান্য বিষয়ের উপর ব্লগিং করেও তেমন একটা প্রফিট পাওয়া যায় না।এর সাথে সাথে আপনার এসইও জানা থাকতে হবে।

মার্চ বাই অ্যামাজনঃ

আপনি যদি একজন ভালো গ্রাফিকস ডিজাইনার হয়ে থাকেন তাহলে আপনি মার্চ বাই অ্যামাজনে টিশার্টের ডিজাইন সেল করেও টাকা আয় করতে পারবেন।

–1 টি ভোট
করেছেন (106 পয়েন্ট)
দুটি কাজ করতে পারে ১। কোনো একটা ভালো দুকানে থেকে চাকরি করতে পারবেন।২। আপনি যদি এস এস সি পাশ করে থাকেন এবং কম্পিউটার কাজ জানা থাকে তবে কোনো একটা জুনিয়র বিজনেস কম্পিউটার এ কাজ করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
08 ডিসেম্বর 2018 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন molla (534 পয়েন্ট)
+8 টি ভোট
2 টি উত্তর
20 জানুয়ারি 2018 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar (1,578 পয়েন্ট)
+6 টি ভোট
1 উত্তর
09 ডিসেম্বর 2017 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,569 পয়েন্ট)
+5 টি ভোট
4 টি উত্তর
নির্বিক ডট কম এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে নিবন্ধন করুন।

19,692 টি প্রশ্ন

21,502 টি উত্তর

1,597 টি মন্তব্য

4,922 জন সদস্য

...