search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
66 বার প্রদর্শিত
শিরক ক্ষমার অযোগ্য অপরাধ কেন?
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে

2 উত্তর

2 টি ভোট
শিরক অত্যন্ত জঘন্য অপরাধ দুনিয়ার সকল প্রকার জুলুমের মধ্যে সবচেয়ে বড় শিরক। আল্লাহ তায়ালা শিরক কারীর উপর খুব অসন্তুষ্ঠ তিনি অপার ক্ষমাশীল হওয়া সত্ত্বেও শিরকের অপরাধ ক্ষমা করেননা তাছাড়া বান্দার যেকোন অপরাধ করে দেন। আল কুরআনে আছে যে ব্যাক্তি আল্লাহর সাথে শিরক করবে তার জন্য অবশ্যই জান্নাত হারাম করে দেবেন তাই শিরক ক্ষমার অযোগ্য অপরাধ।
2 টি ভোট
পৃথিবীর সকল প্রকার জুলুমের মধ্যে শিরক সবচেয়ে বড় হওয়ার এটি ক্ষমার অযোগ্য অপরাধ। শিরকের মাধ্যমে মহান আল্লাহর সত্তা,অস্তাত্ব,গুণাবলি ও ক্ষমতার সাথে অন্য কাউকে অংশীদার করা হয়,যা অল্লাহর সাথে জুলুম করার শামিল।আল্লাহ তায়ালা বলেন, নিশ্চয়ই শিরক চরম জুলুম (সূরা লুকমান,আয়াত-১৩)।মহান আল্লাহই আমাদের স্রষ্টা ও প্রতিপালক।আমরা তাঁর নিয়ামত ভোগ করি।এরপরও কেউ যদি তাঁর সাথে কোনো মানুষ বা অন্য কোনো কিছুকে অংশীদার করে তবে তা আল্লাহ কিছুতেই ক্ষমা করবেন না।

এই প্রশ্নগুলিও দেখুন

0 টি ভোট
1 উত্তর
অনেকেই বালা মসিবত থেকে মুক্তি, দুভাগ্য দূর করা , সৌভাগ্য আনয়ন করা , ফাড়া কাটানো , কালের দূষ্টি হতে রক্ষা , ব্যবসায় বানিজ্যে উন্নতি ইত্যাদি উদ্দেশ্যে বিশেষ আংটি ব্যবহার করে ।এটা কি শিরক নয় ?ইসলাম কি এটা ব্যবহার সমর্থন করে ?
06 জুন "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Ainul VS Rimon
0 টি ভোট
1 উত্তর
না জেনে /না বুঝে কেউ শিরক করার পর সে এখন বুঝতে / জানতে পারছে। (আমার বন্ধু)
12 জুলাই 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা ইফতি
0 টি ভোট
1 উত্তর
05 জুন 2018 "ধর্ম ও বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা Md Munir Hasan
–1 টি ভোট
1 উত্তর