230 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 1
মানুষের রক্তের গ্রুপের সাথে কি চারিত্রিক আচরনের সম্পর্ক আছে? যদি থাকে তাহলে কোন আচরনের জন্য কোন গ্রুপ দায়ী?

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
হ্যাঁ, গবেষকদের মতে মানুষের রক্তের গ্রুপের সাথে চারিত্রিক আচরণের সম্পর্ক রয়েছে । তারা বলেছেন যে, এবার রক্তের গ্রুপেই বলে দেবে মানুষের চারিত্রিক বৈশিষ্ট্য অর্থাৎ কে কেমন স্বভাবের মানুষ! মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যের কথা বলে শেষ করা যাবে না। তাছাড়া বাইরে থেকে দেখে কারও বৈশিষ্ট্য বোঝাও যায় না। কে কেমন চরিত্রের তা বোঝা বড়ই মুশকিল সব মানুষে মন মানষিকতাও এক নয়। কেও অল্পে খুশি হন। আবার কারও এতো কিছু পেলেও মন ভরে না। এমন নানা অসংলগ্ন বিষয়ের জন্য অনেকেই বলেন, ‘সবই রক্তের দোষগুণ’। ঠিক এমনিভাবে গবেষকরাও বিষয়টির সুরাহা করার জন্য দীর্ঘদিন যাবত গবেষণায় মত্ত ছিলেন। তাঁরা সত্যিই সফল হতে চলেছেন। গবেষকরা বলছেন, আপনার ব্লাড গ্রুপই বলে দেবে, আপনি মানুষটি আসলে কেমন। গবেষণার পর দেখা যায় কোন ব্লাড গ্রুপের চরিত্র কেমন আসুন সেটি দেখে নেওয়া যাক:
গ্রুপ-এ:
কোনটা সাদা ও কোনটা কালো। আসলে আপনার সমস্যাটি হচ্ছে, আপনি সামাজিক নিয়মবিধি, সমাজে নিজের অবস্থান সম্পর্কে সব সময় অতি-সচেতন। অথচ দেখুন, সিদ্ধান্ত আপনার জীবনে চাপ রয়েছে। প্রচণ্ড নিরাশাগ্রস্ত ও প্রচণ্ড সংবেদনশীল আপনি। অল্পেই এত দুঃখ পান কেনো বলুন তো? বিশেষত: আপনি যখন ভালোভাবেই জানেন, কোনটা নেওয়ার ক্ষেত্রে আপনি সচেতন। আপনি যে কোনও ধরনের পরিশ্রম করতে সমর্থ। তা ফিজিক্যাল হোক অথবা মেন্টাল। আপনার সহ্য ক্ষমতাও অসীম। কারও কাছে ‘একঘেয়ে’ লাগবে, এমন ধরনের কাজেও আপনার আপত্তি নেই। তবে ওই যে হুটহাট গোমরাথেরিয়াম-মার্কা মুখখানিই আপনার কাল হয়ে দাঁড়ায়! আর তখন আপনাকে দিয়ে কোনও কাজ করানো যায় না। আসলে সমস্যা হলো, আপনার মতির স্থিরতা নেই। আজ আপনার কাছে যা ‘হবি’, কাল তাকেই আপনি ‘ছবি’ করে দেবেন। অতীত হতে শিক্ষা নেওয়ার পক্ষপাতী নন আপনি। অতীত দ্রুত ভুলে যাওয়ার চেষ্টা করুন। কী আর করা? আপনি তো এমনটিই।
গ্রুপ-বি:
চরিত্রের দিক থেকে আপনি অনেক আকর্ষণীয়। যে কোনও বিষয়ে আপনি চটপট সিদ্ধান্ত নিতে পারেন। নিয়ম-টিয়মের ধার ধারেন না আপনি। কেও কখন আপনার উপর খবরদারি করতে এলে ব্যস, সঙ্গে সঙ্গে মাথা গরম। অন্যের হুকুম তামিল করা আপনার ধাতে একেবারে নেই। অথচ দেখুন, চারিত্রিকভাবে আপনি কতটা নমনীয়। বাস্তবসম্মত অথবা বৈজ্ঞানিক যুক্তি দিয়ে আপনাকে যদি কেও কিছু বোঝাতে চান, আপনি বোঝেন। আবার যা নিয়ে লেগে থাকা উচিত বলে আপনি মনে করেন, তা নিয়ে আপনি দীর্ঘদিন লেগেও থাকেন। তবে কিছুতেই আপনার উৎসাহ হারায় না। কিন্তু একঘেয়ে কোনো কাজে আপনার কোনও আকর্ষণ নেই। শরীরের দিক থেকেও আপনি ফিট। আপনার রোগ-বালাইয়ের বালাই নেই। আপনার চরিত্রের সবচেয়ে বড় মজার বিষয় হলো, আপনি ঝট করে অতীতকে ভুলতে পারেন। তবে পুরনো প্রেম জেগে ওঠে। যদি একবার ভুলে গেলেন- তো গেলেনই। এটাই আপনার সবচেয়ে বড় প্লাস পয়েন্ট।
গ্রুপ-এবি:
ধারণা করা হয়, রোমিও-জুলিয়েট অথবা লায়লী-মজনুর ব্লাড গ্রুপ বোধ হয় ‘এবি’ ছিল। আপনাকে দেখলেই সেটি বোঝা যায়। আপনিতো রীতিমতো প্রেমিক মানুষ। প্রচণ্ড রোমান্টিক, আবার সেইসঙ্গে খুব আবেগপ্রবণও। আবার একই সঙ্গে প্রচণ্ড বাস্তববাদীও। অতীত সম্পর্কেও প্রচণ্ড আবেগপ্রবণ আপনি। আসলে আপনি অত্যন্ত বাস্তববাদী মানুষ। আপনার হৃদয়ের চেয়েও আপনি অনেক বেশি মস্তিষ্কের কথা শোনেন। হৃদয়ের কথাও আপনি শোনেন, তবে যদি আপনার মস্তিষ্ক আপনাকে বলে দেয় তবেই। আপনি সৎ সমালোচনা পছন্ করেন। আপনি কতটা পারলেন সেটি বড় কথা নয়, চেষ্টা করেন চাপ নিয়ে কাজ করতে। আপনার বিশ্লেষণী দক্ষতা ধারালো। তবে প্রচণ্ড চাপের মধ্যেও অনেক সময় বেলুনে ছুঁচ ফোটানোর মতো আপনি চুপসে যান। অনেক সময় সিদ্ধান্ত নিতে পারেন না। এটিই আপনার চরিত্রের একমাত্র দুর্বলতা।
গ্রুপ-ও:
আপনার ব্লাড গ্রুপ যদি ‘ও’ হয় তাহলে আপনি হচ্ছেন সেই গোত্রের মানুষ, যারা সত্যবাদীদের সব সময় পছন্দ করেন। অন্যান্য গ্রুপের রক্তের মানুষের তুলনায় আপনি চারিত্রিকভাবে অনেক বেশি দৃঢ়। আপনি যদি কিছু করবেন বলে ঠিক করে থাকেন, সেই লক্ষ্যে আপনি অবিচল থাকেন। এক কথায় আপনার আত্মপ্রত্যয় প্রবল। আপনি সৎ, আশাবাদী ও উদ্দীপনায় ভরপুর। কোনো কাজ যদি আপনি অর্থহীন বলে ভেবে থাকেন, মুহূর্তে সে কাজ হতে আপনি নিজেকে গুটিয়ে নেন। আবার অতীতের দুঃখজনক ঘটনা সম্পর্কেও আপনি বিন্দুমাত্র নিরাশ নন। আপনি অতীত হতে শিক্ষা নিতে ভালোবাসেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 সেপ্টেম্বর 2019 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন kaium sarder Level 2
4 টি উত্তর
25 মে 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন At Munna Level 7
2 টি উত্তর
26 জুলাই 2021 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
28 সেপ্টেম্বর 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...