232 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে করেছেন Level 7

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 6
 
সর্বোত্তম উত্তর
হোস্টিং হচ্ছে ওয়েবপেজে আপনি কতটুকু জায়গা নিচ্ছেন।এটা আপনি ১ জিবি কিংবা ২ জিবি কিংবা এর বেশি বা কম নিতে পারেন।আপনি যতটুকু হোস্টিং নিবেন ঠিক তত টুকু ব্যবহার করতে পারবেন।
0 টি ভোট
করেছেন Level 3

হোস্টিং (Hosting):

ওয়েব হোস্টিং হচ্ছে এমন একটি সেবা যার মাধ্যমে আপনার ওয়েবসাইট টি সব সময় অন বা চালু থাকবে । সেই সাথে ওয়েবসাইট টি ওয়ার্ল্ড ওয়াইড প্রদর্শন করতে পারবেন। মূলত, আপনার ওয়েবসাইটের Content, Images, Videos, এবং বিভিন্ন File সার্বক্ষণিক তথা দিনে ২৪ ঘন্টা এবং বছরে ৩৬৫ দিন চালু রাখার জন্য একটি স্পেস বা জায়গা প্রয়োজন। আর সেই নির্ধারিত স্পেস বা জায়গা কেই বলা হয় ওয়েবসাইটের হোস্টিং বা ওয়েব হোস্টিং (Web Hosting) । আবার হোস্টিং কে সাধারনত সার্ভার (Server) বলা হয় এবং কখনও এটিকে ওয়েব সার্ভার ( Web Server) ও বলা হয়ে থাকে। হোস্টিং সম্পর্কে বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন।

তুলনামূলক স্বল্প মূল্যে  ভালো মানের সার্ভিসের সাথে ডোমেইন রেজিস্ট্রেশন ও  হোস্টিং কিনতে ভিজিট করুন এখানে   https://itnuthosting.com.bd/

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
02 ডিসেম্বর 2018 "মোবাইল ফোন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
1 উত্তর
18 অক্টোবর 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
1 উত্তর
24 মার্চ 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ainul VS Rimon Level 7
0 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...