585 বার প্রদর্শিত
"আইকিউ" বিভাগে করেছেন Level 5

3 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
ধাঁধা: ১. অন্ধ নদী পিছল পথ, হয়না দিন সদা রাত, নদীর জন্য সোবেশাম, পায়ে পড়ে মাথার ঘাম। উত্তর: পেট। ২. অতি ক্ষুদ্র জিনিসটা, বহন করে মানুষটা। উত্তর: জুতা। ৩. অন্ধকারে আলো দেয়, অনল তাপে গলে যায়, দোকানে কিনতে পাওয়া যায়, বলোতো কী? উত্তর: মোমবাতি। ৪. অজগরের মতো এঁকেবেঁকে চলে, চুরমার করে মারে, পথে কিছু পেলে। উত্তর: ট্রেন বা রেলগাড়ি। ৫. আকাশ থেকে পড়ল জল, ফলের মধ্যে শুধুই জল। উত্তর: শিলা।
0 টি ভোট
করেছেন Level 2
 তিন অক্ষরের নাম যার পানিতে বাস করে মাঝের অক্ষর বাদ দিলে আকাশেতে উড়ে উওর চিতল
0 টি ভোট
করেছেন Level 4
১.ছোট বেলায় ঘোমটা দিয়া যায় যে শ্বশুর বাড়ী। যৌবনে হয় উলঙ্ক পরে না সে শাড়ি। । ২. লম্বা সাদা দেহ তার মাথায় টিকি রয়। টিকিতে আগুন দিলে দেহ হবে ক্ষয়। । ৩.প্রদীপ ভাই কয় বাল্যকালের কথা। নয় হাজার তেঁতুল গাছের কয় হাজার পাতা। । ৪.জলেতে জন্ম যার লোকালয়ে বাস। মা ছুঁইলে পূত্র মরে এ কি সর্বনাশ। ৫.রাতে আসে রাতে যায়। চোরও না বাঘও না,মানুষ খায় গরুও খায়। । ৬.এক শিং বার ঠ্যাং কোন প্রাণী আছে। জলেতে বাস করে মাথা পড়ে গাছে। । ৭.দিলে খায় না,না দিলে খায়। বলেন দেখি ওটা কি হয় হাসান ভাই? ৮.আজব এক জিনিস দেখে এলাম হাটে। আট পা দুই হাঁটু লেজ আছে তার পিঠে। । ৯.মায়ের গর্ভে থাকিয়া সে মায়ের মাংস খায়। মাটিতে পড়িয়া সে ছয় পায়ে যায়। । ১০.তিন জনার তেইশ কান মানে করে পান খান। যে জানেন না মানে হাত দিবেন না পানে। । উত্তর:১.বাঁশ। ২.মোমবাতি। ৩.আঠার হাজার। ৪.লবণ। ৫.মশা। ৬. চিংড়ি মাছ। ৭. গরুর মুখের ঠুসি। ৮.দাড়িপাল্লা। ৯.আমের পোকা। ১০.রাবনের।।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
13 অক্টোবর 2018 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...