search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।এখনই প্রশ্ন করা শুরু করুন।
0 টি ভোট
233 বার প্রদর্শিত
"আইকিউ" বিভাগে

3 উত্তর

1 টি ভোট
ধাঁধা: ১. অন্ধ নদী পিছল পথ, হয়না দিন সদা রাত, নদীর জন্য সোবেশাম, পায়ে পড়ে মাথার ঘাম। উত্তর: পেট। ২. অতি ক্ষুদ্র জিনিসটা, বহন করে মানুষটা। উত্তর: জুতা। ৩. অন্ধকারে আলো দেয়, অনল তাপে গলে যায়, দোকানে কিনতে পাওয়া যায়, বলোতো কী? উত্তর: মোমবাতি। ৪. অজগরের মতো এঁকেবেঁকে চলে, চুরমার করে মারে, পথে কিছু পেলে। উত্তর: ট্রেন বা রেলগাড়ি। ৫. আকাশ থেকে পড়ল জল, ফলের মধ্যে শুধুই জল। উত্তর: শিলা।
0 টি ভোট
 তিন অক্ষরের নাম যার পানিতে বাস করে মাঝের অক্ষর বাদ দিলে আকাশেতে উড়ে উওর চিতল
0 টি ভোট
১.ছোট বেলায় ঘোমটা দিয়া যায় যে শ্বশুর বাড়ী। যৌবনে হয় উলঙ্ক পরে না সে শাড়ি। । ২. লম্বা সাদা দেহ তার মাথায় টিকি রয়। টিকিতে আগুন দিলে দেহ হবে ক্ষয়। । ৩.প্রদীপ ভাই কয় বাল্যকালের কথা। নয় হাজার তেঁতুল গাছের কয় হাজার পাতা। । ৪.জলেতে জন্ম যার লোকালয়ে বাস। মা ছুঁইলে পূত্র মরে এ কি সর্বনাশ। ৫.রাতে আসে রাতে যায়। চোরও না বাঘও না,মানুষ খায় গরুও খায়। । ৬.এক শিং বার ঠ্যাং কোন প্রাণী আছে। জলেতে বাস করে মাথা পড়ে গাছে। । ৭.দিলে খায় না,না দিলে খায়। বলেন দেখি ওটা কি হয় হাসান ভাই? ৮.আজব এক জিনিস দেখে এলাম হাটে। আট পা দুই হাঁটু লেজ আছে তার পিঠে। । ৯.মায়ের গর্ভে থাকিয়া সে মায়ের মাংস খায়। মাটিতে পড়িয়া সে ছয় পায়ে যায়। । ১০.তিন জনার তেইশ কান মানে করে পান খান। যে জানেন না মানে হাত দিবেন না পানে। । উত্তর:১.বাঁশ। ২.মোমবাতি। ৩.আঠার হাজার। ৪.লবণ। ৫.মশা। ৬. চিংড়ি মাছ। ৭. গরুর মুখের ঠুসি। ৮.দাড়িপাল্লা। ৯.আমের পোকা। ১০.রাবনের।।

এই প্রশ্নগুলিও দেখুন

–4 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
এক কিশোরী কিছুদিন হলো গাড়ি চালাতে শিখেছে। তো হলো কি, একদিন সে একটি একমুখো (ওয়ান ওয়ে) রাস্তা দিয়ে যাচ্ছিল কিন্তু উল্টোদিক দিয়ে। ওই রাস্তায় কিন্তু দারুণ কড়াকড়ি, রাস্তার উল্টোদিকে গেলেই যখন তখন পুলিশ এসে ধরবে। কিন্তু মেয়েটাকে কোনো পুলিশই কিন্তু কিচ্ছু বলল না! কেন বলতে পারবেন? ভেবে দেখেন তো।
14 অক্টোবর 2018 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা Md tushar
1 টি ভোট
1 উত্তর
আমাদের স্কুলে কয়কজন মুক্তিযোদ্ধা আসবে।এবং আমরা ৭ম শ্রেনীর ছাত্রদের তাদের সাথে সামনা সমনি সাক্ষাৎকার করে তাদের মুক্তিযুদ্ধ বিষয়ে প্রশ্ন করতে হবে।এবং স্বয়ং মুক্তিযোদ্ধা তার নিজের অভিজ্ঞতা থেকে তার যথাযত উত্তর দিবেন। এরকম প্রশ্ন করতে হবে।যার প্রশ্ন সবচেয়ে কৌতূহলী হবে এবং সুন্দর হবে তাকে ... ....।প্লিজ! হেল্প চাচ্ছি...প্লিজ। উত্তর দেবার আগে প্লিজ এই ভিডিও টি দেখে উত্তর দিন https://youtu.be/TSQMeabv930
27 সেপ্টেম্বর 2019 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা help