100 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন

2 উত্তর

+1 টি ভোট
করেছেন
কোমর চিকন করবেন যেভাবেঃ

১. চর্বিযুক্ত ও প্রোটিন খাবার এড়িয়ে চলুন : গরু, খাসির মাংস, ডিম, বাদাম, ছোলা, ডাল, পনির ইত্যাদি খবারগুলো পেটে মেদ জমাতে দ্রুত কাজ করে। তাই এই চর্বিযুক্ত ও প্রোটিন খাবার এড়িয়ে চললে খুব সহজেই পেটের মেদ কমানো যায়।........ ২. প্রতিদিন সকালে নিয়মিত ব্যায়াম ও হাঁটার অভ্যাস করুন : প্রতিদিন সকালে নিয়মিত ব্যায়াম ও হাঁটার অভ্যাস পেটের মেদ কমার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আপনি খুব সহজেই তল পেটের জমা মেদ থেকে মুক্তি পেতে পারেন।.......... ৩. দিনে ১০ থেকে ১৫ গ্লাস ঠাণ্ডা নয় উষ্ণ পানি পান করুন : তলপেটের মেদ কমানোর জন্য উষ্ণ পানি পান করার বিকল্প নেই। কমপক্ষে প্রতিদিন ১০ থেকে ১৫ গ্লাস পানি পান করা উচিত।......... ৪. পেটে চর্বি জমে এমন খাবার এড়িয়ে চলুন : কোকাকোলা, পেপসি, স্প্রাইটসহ অন্যান্য কোমল পানীয় এবং দুধ, ডিম, গরুর মাংস ও পনির ইত্যাদি খাবারগুলো তলপেটে চর্বি জমায়। তাই এই খবারগুলো এড়িয়ে চলতে হবে।......... ৫. খাবারের পরে পানি পানের বিরতি : খাবার খাওয়ার পর অতিরিক্ত পানি পান করলে পেটে দ্রুত চর্বি জমে যায়। এ জন্য প্রায় এক ঘণ্টা পর্যন্ত পানি পান করা থেকে বিরত থাকুন এবং হাঁটার অভ্যাস করুন।.......... ৬. দড়ি লাফ পেটের মেদ কমাতে দড়ি লাফ খুবই কার্যকর। নিয়মিত দড়ি লাফ কমাতে পারে পেটের মেদ।.......... ৭. বিশ্রাম সর্বশেষ যে কাজটি আপনাকে করতে হবে সেটি হলো প্রয়োজন অনুযায়ী বিশ্রাম নিতে হবে। সূত্র : বিউটি এন্ড হেলথ টিপস
0 টি ভোট
করেছেন
আপনি বিভিন্ন শরীর চিকন করার ব্যায়াম সহ টেলিভিশনে বিজ্ঞাপন দেওয়া মাল্টি বেল্ট ব্যবহার করতে পারেন।এতে আশানুরূপ ফল পাবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
19 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
13 জুন 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন molla
1 উত্তর
1 উত্তর
0 টি উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...