278 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন Level 6
আমি হস্তমৈথুন করি না। পর্ণ ও দেখি না। তাও আমার বেশ অনেক দিন পর পর স্বপ্নদোষ হয়ে থাকে। এ থেকে কিভাবে পরিত্রাণ পেতে পারি? কেনো হয়? এর কোনো ক্ষতিকর দিক আছে কি?

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 7
 
সর্বোত্তম উত্তর
প্রতিটি সুস্থ্য মানুষের স্বপ্নদোষ একটি স্বাভাবিক বিষয়। পুরুষের অন্ডথলিতে সর্বদা শুক্রানূ তৈরি হচ্ছে, আবার আয়ু শেষে তা মারা যাচ্ছে। এই মরে যাওয়া শুক্রানূগুলো দেহ থেকে নিষ্কাশনের জন্য স্বপ্নদোষ হয়ে থাকে। এটি খারাপ নয় বরং সুস্থ্য পুরুষত্বের লক্ষন। কিন্তু যদি স্বাভাবিক না হয়ে বেশি হয় বা কৃত্রিম ভাবে ঘটে তবেই তা সমস্যার সৃষ্টি করতে পারে। যেমন পর্ণ ভিডিও দেখলে হতে পারে। নিষিদ্ধ ছবি দেখে বা ফোনে নিষিদ্ধ কথা বলে অযথাই উত্তেজিত হলেও স্বপ্নদোষ হতে পারে। আর এমন ভাবে যদি বেশি হয় তবে তা ক্ষতিকর হয়। তবে হ্যা বর্তমান ঠান্ডার মৌসুম। শীতের সময় একটু বেশি হতে পারে, এতে সমস্যা নাই। কারন যখন প্রসাবের বেগ পায় তখন হয়ত অলসতা করে ওঠেন না। এমন অবস্থায় ইউরিন নালিতে ইউরিন প্রবল চাপ সৃষ্টি করে ফলে লিঙ্গ দৃঢ় হয়। এই অবস্থা বেশ কিছুক্ষন বজায় থাকলে শুক্রানু নির্গত হয়ে স্বপ্নদোষ হতে পারে। প্রাকৃতিক কারন আটকানো যাবে না, তবে ইচ্ছাকৃত কারন গুলো এড়িয়ে চলুন, ঘুমানোর আগে পানি পান করবেন না তবে হয়ত কিছুটা মুক্তি পেতে পারেন।ধন্যবাদ।
করেছেন Level 6
অসাধারণ উত্তর। অনেক সুন্দর।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 সেপ্টেম্বর 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abir Level 1
2 টি উত্তর
09 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mist Srity Akter Level 2
1 উত্তর
05 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.Robiul.Islam Level 2
3 টি উত্তর
21 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abinashray Level 5
1 উত্তর
08 জুন 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন molla Level 5
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...