231 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 8

2 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
ইংরেজীতে পারদর্শী হতে হলে অবশ্যই ইংরেজী গ্রামার জানতে হবে।এজন্য আপনি অ্যাডভান্স গ্রামার ক্রয় করে পড়তে পারেন।
0 টি ভোট
করেছেন Level 7
ইংরেজিতে পারদর্শী হতে হলে আপনাকে প্রথমেই গ্রামারটিকেল সব বিষয় ভালো করে বোঝতে হবে আপনি যদি গ্রামার শুধু মুখস্ত করেন তাহলে আপনি জীবনেও ইংরেজি ভালো পারবেন না এর জন্যে আপনাকে বাজারের সেরা একটা গাইট বাচাই করতে হবে আসল কথা হল আপনাকে একজন অত্যন্ত ভালো ইংরেজি টির্চার এর সন্ধান করতে হবে।যারা ইংরেজি শিখায় তাদের কাছে গেলে হবে না যারা ইংরেজি ভালো বোঝায় তাদের কাছে যেতে হবে।তবে দুখেঃর কথা হল বাংলার মাটিতে ১০০ জনে ১০ জন পাওয়া যায় যারা ইংরেজি বোঝায় ।তবে ইংরেজি জানতে নিজের আগ্রহটাই উত্তম।আমাদের নেত্রকোনায় অনেক অনেক ইংরেজি শিক্ষক আছে যারা ভালো করে Parts of Speech গুলেই বোঝে না মানে একটা বাক্যে যে যে Parts of Speech গুলো ব্যবহার করা হয়েছে তাও বলতে পারে না ।তারা গাইট দেখে ছাত্রদের ইংরেজি গ্রামার শিখায় তবে কিভাবে তারা বিষয়টা সহজেই বোঝতে পারবে কিভাবে একটি বাক্য দেখে এটা কিভাবে হল কেন এমন হল অন্যভাবে লেখলে হতো না এটি খুটতে উৎসাহিত করে না ।
করেছেন Level 7
তবে আল্লাহর রহমতে আমি ইংরেজি অনেক বোঝি যার কারনে একটা ব্যতিক্রম ধরনের বাক্য পেলেই এটার রহস্য জানার চেষ্টা করি ।নিজে না পারলে আমার অন্য বন্ধুদের সাথে যোগাযোগ করি তাও না হলে আমি আমার সবচেয়ে পছন্দের ইংরেজি শিক্ষকের সাথে কথা বলার চেষ্টা করি । বিঃদ্রঃ আমি একটি বাক্য লেখছি There is to many stars that we can not count it . এখানে Many বসার কারন টা আমার অজানা কেও পারলে বলবেন । আমরা জানি যে Uncountable Noun এর আগে Much এবং Countable Noun এর আগে Many বসে তবে এই বাক্যে Stars মানে তারাগুলো * কথা হল আকাশের তারা গননা করা যায় না তাহলে এখানে কেন Many বসল ?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
20 মার্চ 2019 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
28 সেপ্টেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন ebrahim Level 7
1 উত্তর
1 উত্তর
10 জানুয়ারি 2019 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...