298 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 6

3 উত্তর

0 টি ভোট
করেছেন Level 8
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। কারন উনি ছিলেন প্রথম স্থায়ী। আর অস্থায়ীভাবে প্রথম ছিলেন সৈয়দ নজরুল ইসলাম। আমাদের দেশের সেনাবাহিনীতে এখন কতজন মেজর আছে আপনি আমি জানি? জানি না। জিয়াউর রহমান ও ঐ আমলে এমন একজন সিম্পল মেজর ছিলেন, যাকে আগে কেউ চিনত না। বঙ্গবন্ধু জেলে আটক থাকার কারনে, মেজর জিয়া বঙ্গবন্ধুর পক্ষে ভাষণ দিয়ে পরিচিতি পান। এই হচ্ছে সত্যি। জিয়া আজ বেঁচে থাকলে তাকে নিয়ে আজ বি এন পি যা করছে তা দেখে লজ্জা পেতেন। জিয়ার ভূমিকা অবশ্যই গুরুত্ব বহন করে। তবে তা ঠিক যতটুকু , ঠিক তত টুকুই বলতে হবে এবং জিয়ার ভূমিকা কখনই, i repeat কখনই বঙ্গবন্ধুর চেয়ে বেশি না। আমরা এমন এক জাতি যারা তেতুলিয়ায় যে ভাষায় কথা বলি , টেকনাফেও সেই একই ভাষায় কথা বলি। এখানে কোন প্রদেশ নাই। এখানে ভাষা আলাদা না,বিভিন্ন জাতির সংমিশ্রণ নাই, অর্থাৎ মালয়েশিয়া ভারতের মত বিভক্তি নাই আমাদের। কিন্তু তারপরেও আমরা দাঁড়াতে পারছি না শুধুমাত্র এসব নোংরা রাজনীতির জন্য। এতদিনের নোংরামি ছিল কে ঘোষক আর এখন শুরু হয়েছে কে প্রথম রাষ্ট্রপতি!!! এসব রাজনীতিবিদরা দেশের জন্য রাজনীতি করে না করে নিজেদের জন্য। কই দেশ কে নিয়ে ভাববে, দেশের মানুষ কে নিয়ে ভাববে তা না, এত দিনেও ঠিক করতে পারল না কে প্রথম রাষ্ট্রপতি আর কে ঘোষক!! এদের দিয়ে কিচ্ছু হবে না। যতদিন এরা না পালটাবে বাংলাদেশ পেছনেই পরে থাকবে।
0 টি ভোট
করেছেন Level 6
সৈয়দ নজরুল ইসলাম রাষ্ট্রপতি হিসেবে প্রথম শপথ নেন। যদিও প্রথম রাষ্ট্রপতি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান নির্বাচন করা হয়। কিন্তু বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তৎকালিন পাকিস্থানে কারাবন্দি থাকার দরুন সৈয়দ নজরুল ইসলাম অস্থায়ী রাষ্ট্রপতি হিসেবে শপথ নেন।
–1 টি ভোট
করেছেন Level 2
বাংলাদেশের প্রথম রাষ্ট্রপতি ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
19 অগাস্ট 2019 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন DH Rana Level 5
1 উত্তর
17 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Siddique Level 7
1 উত্তর
11 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
2 টি উত্তর
25 মে 2018 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mahiuddin Level 3
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...