search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
60 বার প্রদর্শিত
YouTube থেকে আয় করার সহজ উপায় কী? এবং উপারজনের টাকা কীসের মাধ্যমে নিতে হবে?
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে

3 উত্তর

0 টি ভোট
 
সর্বোত্তম উত্তর
প্রথমে আপনাকে ইউটিউবে একটি একাউন্ট করতে হবে। তার জন্য প্রয়োজন একটি সচল ইমেইল একাউন্ট। তারপর আপনাকে একাউন্টে কিছু ভিডিও আপলোড করতে হবে। তবে তা একান্ত নিজের হতে হবে। কারো ভিডিও দিলে তা কপিরাইট আইনের আওতায় পড়বে। এভাবে আপনাকে শেষ ১২ মাসের মধ্যে ১০০০ সাবস্ক্রাইভার এবং ৪০০০ ঘন্টা ভিডিও প্লে টাইম পূর্ণ করে একটি গুগল অ্যাডসেন্সে একাউন্ট খুলে ইউটিউবে মনিটাইজেশনের জন্য এপ্লাই করতে হবে। তারপর ইউটিউব আপনার একাউন্টটা রিভিউ করে আপনি মনিটাইজেশনের উপযুক্ত হলে তবেই আপনি আয় করতে পারবেন। পরবর্তীতে গুগল অ্যাডসেন্সে আপনার ১০০ ডলার পূর্ণ হলে ব্যাংক একাউন্ট যুক্ত করে টাকাটা তুলতে পারবেন। যে কোন প্রয়োজনে আমিঃ www.facebook.com/grmanik.kutubi.7 ধন্যবাদ।

নির্বাচিত করেছেন
0 টি ভোট
ইউটিউব থেকে আপনি গুগল এডসেন্সের মাধ্যমে আয় করতে পারবেন।আয়কৃত টাকা আপনি ব্যাংকের মাধ্যমে নিতে পারবেন।
0 টি ভোট
ইউটিউব চ্যানেল খোলার নিয়মঃ YouTube এ Channel খুলতে হলে সব থেকে আগে আপনাকে এখানে সাইন ইন (Sign in) করতে হবে। আপনার Gmail ID আর একটা password দিয়ে সাইন ইন করুন। সাইন ইন করার পর (My Channel) ক্লিক করুন। এবার আপনার সামনে যে স্ক্রীনটি আসবে তার ডান দিকের কোণায় Profile Picture অপশনে একটি ক্লিক করুন। তারপর YouTube Settings অপশনে ক্লিক করুন। এবার নতুন এই স্ক্রীনটির একেবারে নীচে দেখুন Create a new Channel নামের যে অপশনটি আছে তাতে একটি ক্লিক করুন। বক্সে আপনার চ্যানেলের নাম দিন। Category তে বাছাই করুন কোন ধরণের চ্যানেল আপনি খুলতে চান। এবার “I agree to Page Term” লেখায় টিক দিয়ে Done প্রেস করুন। আপনার চ্যানেল তৈরি হয়ে গেছে। এবার আপনাকে Suitable Thumbnail image, Cover ইত্যাদি আর ছোট খাট যা যা দরকার সেগুলো সব ইন্সট্রাকশন অনুযায়ী করে নিতে হবে। সব শেষ হয়ে গেলে এবার আপনার ভিডিও Upload করতে পারেন। Video Upload করতে হলে প্রথমে Video ট্যাবটি প্রেস করুন। তারপর Upload a Video লেখাটাতে ক্লিক করুন। ব্যস তারপর পছন্দ মতো ভিডিও সিলেক্ট করে আপলোড করে দিন আপনার YouTube চ্যানেলে। ইউটিউব আয় করার জন্য যেগুলো লাগবেঃ একটি গুগল অ্যাকাউন্ট ভেরিফাইয়েড অ্যাডসেন্স অ্যাকাউন্ট ১৮+ বয়স (ব্যাংক অ্যাকাউন্ট এবং অ্যাডসেন্স একাউন্ট এর জন্য) এগুলো হলেই আপনি আয় শুরু করতে পারবেন। ধৈর্য ধারণ করতে হবে। প্রথমেই আয় করতে পারবেন না। ধীরে ধীরে আপনার চ্যানেলের ভিউয়ার এবং সাবস্ক্রাইবার বাড়াতে হবে। আপনি যদি লেগে থাকতে পারেন, তাহলে আপনি অবশ্যই পারবেন। কিভাবে টাকা পাবেন? টাকা পাওয়ার জন্য আপনার দরকার একটি গুগল অ্যাডসেন্স অ্যাকাউন্ট। যেখানে আপনি আপনার Master Card অথবা Credit Card এর তথ্য দিবেন। আর সেখানেই আপনার টাকা দেওয়া হবে। তবে টাকা পাবেন অ্যাড পাওয়ার পরের মাসের শেষের দিকে। তবে এর জন্য আপনার বয়স হতে হবে ১৮ বছর। আপনি সহজে সবকিছু পেয়ে যাবেননা ধিরে ধিরে আপনার কাজ ভাল হতে ভিডিও মানসম্মত হতে হবে চ্যানেলের Subscriber থাকতে হবে। আশা করি বুঝতে পেরেছেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর 230 বার প্রদর্শিত
230 বার প্রদর্শিত
প্রাকৃতিকভাবে কি ফর্সা হওয়া যায়? আমি ফর্সা হতে চাই
09 ডিসেম্বর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Asif Shadat
1 উত্তর 30 বার প্রদর্শিত
30 বার প্রদর্শিত 19 মে 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা Al Rafi
3 টি উত্তর 177 বার প্রদর্শিত
177 বার প্রদর্শিত
ইউটিউব থেকে কী টাকা আয় করা যায়? জানতে চাই
09 ডিসেম্বর 2017 "ব্যাবসা ও চাকুরী" বিভাগে জিজ্ঞাসা Asif Shadat
...