নির্বিক ডট কমে প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন,প্রশ্ন করতে রেজিস্ট্রেশন করুন
0 টি ভোট
165 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন (4,749 পয়েন্ট)

1 উত্তর

0 টি ভোট
করেছেন (4,749 পয়েন্ট)

অন্যান্য যেকোনো সময়ের চেয়েও সম্প্রতি সারা বিশ্বে অনেক বেশি আলোচিত বিষয় হয়ে দাঁড়িয়েছে সেক্স বা যৌনতা। যৌনতাকে মানুষের মৌলিক চাহিদাও বলা হচ্ছে। কোনো ব্যক্তির সেক্স বা যৌনতা যদি বাধাপ্রাপ্ত হয় তাহলে সেটা ব্যক্তির সৃজনশীলতা, সাবলীলতা এমনকি স্বাস্থ্যের উপরও ক্ষতিকর প্রভাব ফেলে। যৌন মিলন দাম্পত্য জীবনে সুখের অনুভূতি এনে দেয়৷ এতে সম্পর্ক এতটাই মধুর হয় যে স্বামী-স্ত্রী একে অপরকে ছেড়ে থাকতে পারেন না৷ এক কথায় বলা যায় সুস্থ স্বাভাবিক শারীরিক সম্পর্কই হল দাম্পত্যের জীবনের সুখের চাবিকাঠি৷
মানুষ সাধারণত তিনটি কারণে যৌন মিলনে লিপ্ত হয়: সন্তান নেওয়ার জন্য, যৌন ক্ষুধা নিবারণের জন্য, এবং সুসম্পর্ক বজায় রাখার জন্য। কিন্তু যৌন মিলনের পেছনে অন্য অনেক কারণ রয়েছে। যেমন, বিষণ্নতা কাটানো, ব্যায়াম, কৌতুহল, অথবা সঙ্গির প্রতি আকর্ষণ ও ভালবাসা, সামাজিক মর্যাদা বৃদ্ধি, স্বার্থোদ্ধার ইত্যাদি। আরও একটি বিশেষ কারণ পূর্ব পুরুষের যৌন সংস্কৃতি। যা আমাদের মস্তিষ্কে বহন করে বেরাচ্ছি আদি কাল থেকে।
আর শারীরিক চাহিদা সবচেয়ে বড় কারণ। কারণ বয়ঃসন্ধিকালেই দেহে বিকাশ ঘটে সেকেন্ডারি যৌন বৈশিষ্ট্যের। এ সময় কিশোর-কিশোরীরা অনেক কিছুই জানতে চান। এ সময়ে তারা শুধুমাত্র নিজ দেহের পরিবর্তন নিয়ে উৎসাহিত হয় না, বিপরীত লিঙ্গের মাঝে যে পরিবর্তন হচ্ছে সে সম্পর্কেও কৌতূহলী হয়ে ওঠে। যা তাদের ভবিষ্যত যৌন জীবন নিয়ে আগ্রহী করে এবং তা দিন দিন বাড়তে থাকে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

+1 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
2 টি উত্তর
29 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ আব্দুর রফিক (453 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
14 জুন 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন molla (533 পয়েন্ট)
+3 টি ভোট
1 উত্তর
21 ফেব্রুয়ারি 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar (1,577 পয়েন্ট)
+1 টি ভোট
2 টি উত্তর
23 জুলাই 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber (9,315 পয়েন্ট)
নির্বিক ডট কম এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে নিবন্ধন করুন।

19,181 টি প্রশ্ন

20,978 টি উত্তর

1,536 টি মন্তব্য

4,749 জন সদস্য

...