নির্বিক ডট কমে প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন,প্রশ্ন করতে রেজিস্ট্রেশন করুন
0 টি ভোট
50 বার প্রদর্শিত
"নিত্যনতুন সমস্যা" বিভাগে করেছেন (4,748 পয়েন্ট)

এই প্রশ্নটির উত্তর দিতে দয়া করে প্রবেশ কিংবা নিবন্ধন করুন ।

1 উত্তর

+1 টি ভোট
করেছেন (4,748 পয়েন্ট)

১) আইফোন

বাজারে সবথেকে বেশি নকল চার্জার পাওয়া যায় বোধহয় আইফোনের। আর আইফোনের চার্জারের আসল নকল যাচাই বাছাই করাও বেশ কঠিন। যদি চার্জারের গায়ে ‘Designed by Apple in California’ কথাটা লেখা থাকে তাহলে সেটি আসল। উপরন্তু নকল আইফোন চার্জারের গায়ে অ্যাপলের যে লোগোটি থাকে তা কম উজ্জ্বল থাকে।

২) স্যামস্যাং

স্যামসাং এর আসল ও নকল চার্জারের মধ্যে পার্থক্য খুবই কম আর সূক্ষ্ম। যদি চার্জারের গায়ে স্পেশিফিকেশনের পাশাপাশি “A+” এবং “Made in China” কথা দুইটি লেখা থাকে তাহলে চার্জারটি নকল হওয়ার সম্ভাবনাই বেশি।

৩) শাওমি

শাওমি চার্জার চিনতে হলে মাপতে হবে এর ক্যাবলের দৈর্ঘ্য। যদি ক্যাবলের দৈর্ঘ্য ১২০ সেন্টিমিটারের কম হয় এবং অ্যাডাপ্টারের আকার যদি অপেক্ষাকৃত বড় হয় তাহলে সেটি নকল চার্জার।

৪) হুয়াওয়ে

হুয়াওয়ের চার্জার আসল না নকল তা যাচাই করার উপায় অবশ্য বেশ সহজ। এরজন্য ধন্যবাদ দিতে হয় হুয়াওয়েকেই। চার্জারের গায়ে যে বারকোডটি থাকে সেটিকে স্ক্যান করে যাচাই করা যাবে চার্জারের আসলত্ব। বারকোড স্ক্যান করে যে তথ্য পাওয়া যাবে তার সাথে যদি চার্জারের গায়ে লেখা তথ্য মিলে যায় তাহলে সেটি আসল। অন্যথায় কিন্তু নয়।

৫) গুগল পিক্সেল

গুগল সবসময়ই তাদের পিক্সেল হ্যান্ডসেটের সাথে ফাস্ট চার্জার দিয়ে থাকে। বাজারেও যেসব চার্জার প্রতিষ্ঠানটি ছেড়ে থাকে সেগুলোও একই গুণ সম্পন্ন। তাই গুগলের কোন চার্জার দিয়ে যদি চার্জ হতে অপেক্ষাকৃত বেশি সময় নেয় মোবাইল, তাহলে সেটি নকল

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
01 অক্টোবর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran (4,748 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
25 জানুয়ারি "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat (5,538 পয়েন্ট)
0 টি ভোট
1 উত্তর
0 টি ভোট
1 উত্তর
নির্বিক ডট কম এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে নিবন্ধন করুন।

19,199 টি প্রশ্ন

20,999 টি উত্তর

1,538 টি মন্তব্য

4,760 জন সদস্য

...