196 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে করেছেন

2 উত্তর

0 টি ভোট
করেছেন
প্রথমেই ঠিক করে নিন কম্পিউটারের কি কি প্রোগাম শিখবেন। বেসিক ট্রেইনিং কোর্সের মধ্যে মাইক্রোসফট অফিস (ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্ট, এক্সেল) ইন্টারনেট ব্রাউজিং, ই-মেইল আদানপ্রদান ইত্যাদি প্রোগামসমূহ থাকে। আপনি যদি একেবারের নতুন হন, তবে মাইক্রোসফট ওয়ার্ড দিয়ে শুরু করতে পারেন। ফ্রি অনেক বাংলা পিডিএফ বুক আছে। বিভিন্ন ট্রেইনিং সেন্টারের নোট ম্যানেজ করে নিজের স্কীল টেস্ট করে নিতে পারেন। অনলাইনেও অনেক সাইট আছে দক্ষতা যাচাইয়ের। অবশ্যই একের অধিক প্রোগাম একসাথে শেখা শুরু করা যাবে না। একটি প্রোগামও যদি আপনি বই পড়ে শিখে ফেলতে পারেন, তবে আর আটকায় কে। অনলাইন রিসোর্সের অভাব নেই, ইংরেজীটা একটু ভাল হলে আরো সুবিধা।
0 টি ভোট
করেছেন
হ্যা আছে।তবে আমি যে সাইটের লিংক দেব সেটা ফ্রি বেসিকে সাবমিট দেয়া হয়েছে।কিন্তু এখনো এপ্রুভ হয়নি।এপ্রুভ হতে সময় লাগবে।এপ্রুভ হলে সাইটটির নোটিশ বোর্ডে জানানো হবে। সাইটটির লিংকঃ http://www.ashrafoct.blogspot.com/ সাইটটির নামঃ Online Computer Traning : O.C.T . এছাড়াও ashrafoct লিখে গুগল সার্চ করলেই সাইটটিকে পেয়ে যাবেন।আবডেট পেতে নিয়মিত ভিজিট করুন।সাইটে সর্বাধিক সুবিধা পেতে কম্পিউটারের মাধ্যমে প্রবেশ করুন। -ধন্যবাদ!

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
10 মে 2020 "বিনোদন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ahad Babu
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...