254 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 8

2 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
তবে আমি মনে করি অন্য কিছু ! আমি মনে করি আত্যবিশাস বাড়লে মনের সাহস এমনিতেই বাড়বে ! কেননা আপনার যখন আত্যবিশাস বৃদ্ধি পাবে সাহস এমনিতেই বাড়তে থাকবে সাথে সাথে লজ্জা বোধটা কমে আসবে ! কোনো মানুষ যখন কোনো কাজে সফল হয় তখন তার মনের জরতা কাটতে থাকে ! আর এতে করে সামনের পথ পারি দিতে সহজ হয় ! তাই চ্যালেঞ্জ গ্রহণ করুন একটা কি দুইটাতে সফল হলেই দেখবেন মনের সাহস কতটা বেড়ে গেছে।আশা করি বুজতে পেরেছেন,ধন্যবাদ
0 টি ভোট
করেছেন Level 5
আত্মবিশ্বাস শুধু একটি শব্দ নয়,একটি শক্তি যা আমাদের জীবনের কঠিন পরিস্থিতিও সহজভাবে মোকাবিলা করা সাহস দেয়।আত্মবিশ্বাসের অভাব আমাদের ভিতরের অনেক সম্ভবনাকেই কুড়িতেই ঝরিয়ে দেয়। জীবনের অনেক সংকল্পই অসম্পূর্ণ থেকে যায় শুধু আত্মবিশ্বাসের অভাবে। কিন্তু এই সমস্যার সমাধান আছে আপনার হাতের কাছেই। কিছু সহজ পদক্ষেপ নিন নিজের জন্য।ফিরে দেখুন একবার নিজের জীবনের পরিস্থিতি একটু ভেবে দেখুন। কোন কোন বিষয় আপনার নিয়ন্ত্রণের ভিতরে আছে আর কোনটি নেই। নিজের ডায়েরীতে লিখুন এবং সে সকল বিষয় নিয়েই চিন্তা করুন যা পরিবর্তনের ক্ষমতা আপনার আছে। তা হতে পারে আপনার পেশাগত দিক,বা ব্যক্তিগত সম্পর্ক তার যেটুকু আপনি সক্রিয়ভাবে পরিবর্তন করতে পারেন তাতেই নিজের সময় ও শক্তি ব্যয় করুন। যদি কোন কিছু আপনার সাধ্যের বাইরে থাকে তবে তা মেনে নিন এবং সামনে অগ্রসর হন। আপনার শক্তি অন্য কোথাও ব্যয় করুন।নেতিবাচক প্রভাব এড়িয়ে চলুন যদি কোন ব্যক্তি বা পরিস্থিতি আপনার উপর নেতিবাচক প্রভাব ফেলে,তবে একটু ভেবে নিন সেই ব্যক্তির বা পরিস্থিতির আপনার জীবনে ঠিক কতটা গুরুত্ব আছে। ইতিবাচক বন্ধুত্ব এবং ইতিবাচক কাজকর্মকেই জীবনে প্রাধান্য দিন নিজেকে দোষারোপ করা বন্ধ করুন মনে রাখবেন আপনি আপনার সাধ্যের অতিরিক্ত কখনই করতে পারবেননা। যখন পরিস্থিতি আপনার নাগালের বাইরে চলে যাবে নিজেকে তার দোষ দিবেননা বরং ভাবুন আপনার পরবর্তী পদক্ষেপ কি হতে পারে।কিছু শরীরচর্চা করুন নিয়মিত কিছু শরীরচর্চা আপনাকে চিন্তামুক্ত করবে এবং একই সাথে শরীর গঠনেও সাহায্য করবে।কিছু ভাল ব্যায়াম আপনাকে চাপমুক্ত করবে এবং সতেজ করবে। এসব আপনার আত্মবিশ্বাস গঠনে সহায়ক ভূমিকা রাখবে। আপনজন দের নিয়ে একটি দিন পরিকল্পনা করুন পরিবার ও বন্ধুবান্ধবদের নিয়ে কিছু পরিকল্পনা বানান। কাছের মানুষদের সাথে কিছু ভাল সময় কাটান। যা জীবনের কঠিন সময়েও আপনি মনে করতে পারবেন এবং সামনে এগিয়ে যাওয়ার শক্তি দিবে।এটা আপনার ভিতরে আত্মসম্মান গড়ে তুলবে ।নতুন কিছু করুন নতুন কোন শখ বা কাজ আয়ত্ব করুন।নতুনত্ব মন ও মস্তিষ্কের জন্য ভাল।এটা আপনাকে নতুন কিছু অর্জনের অনুভূতি দিবে এবং নিজের মূল্য বুঝতে সাহায্য করবে।সাফল্যকে চিনুন ছোট এবং সহজ লক্ষ্য নির্ধারন করুন।কাজের এমন মানদন্ড বের করুন যা আপনি অর্জন করতে পারবেন। লক্ষ্য অর্জনের পর একটু থামুন এবং ভেবে দেখুন আপনি কতটুকু অর্জন করতে পারলেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
09 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
14 মে 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
0 টি উত্তর
27 সেপ্টেম্বর 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
04 মার্চ 2020 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Nazmul hasan Level 7
0 টি উত্তর
02 এপ্রিল 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
14 নভেম্বর 2022 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন ফারিয়া Level 2
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...