138 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 7

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 7
বাংলাদেশে কয়েকটি হেলিকপ্টার কোম্পানি যাত্রী সেবাসহ আরও কিছু সেবা দিয়ে থাকে। এক্ষেত্রে আগে থেকে বুকিং দিয়ে নির্ধারিত ভাড়া পরিশোধ করতে হয়। এসব কোম্পানির বিষয়ে বিস্তারিত তথ্য তুলে ধরা হলো-

স্কয়ার এয়ার লিমিটেড:
স্কয়ার এয়ার লিমিটেডের যে হেলিকপ্টার আছে তাতে একসঙ্গে ছয়জন যাত্রী বহন করা সম্ভব। এ হেলিকপ্টারের নাম বেল-৪০৭, এতে ভ্রমণ করতে চাইলে প্রতি ঘণ্টায় গুনতে হবে এক লাখ ১৫ হাজার টাকা। এছাড়া স্কয়ার এয়ার লিমিটেডের ৪ জন যাত্রী বহনে সক্ষম রবিনসন আর-৬৬-এর ভাড়া কিছুটা কম। এটা ৭৫ হাজার প্রতি ঘণ্টা। ভাড়ার সঙ্গে কিছু বাড়তি খরচ দিতে হবে তা হচ্ছে প্রতি ঘণ্টায় ভূমিতে অপেক্ষার জন্য দিতে হবে ৬ হাজার টাকা আর ভূমি থেকে উড্ডয়নের পর প্রতি ঘণ্টায় দিতে হবে ২ হাজার টাকা ইনস্যুরেন্স ফি।
যোগাযোগের ঠিকানা- স্কয়ার এয়ার লিমিটেড, স্কয়ার সেন্টার, ৪৮ মহাখালী বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন : ০১৭১৩১৮৫৩৫২
সাউথ এশিয়ান এয়ারলাইনস্ :
সাউথ এশিয়ান এয়ারলাইনস্ দুই ভাগে সেবা দিয়ে থাকে। সাধারণ এবং শুটিং/লিফলেট বিতরণ। সাধারণ কাজের জন্য হেলিকপ্টার ভাড়া প্রতি ঘণ্টা ৫৫ হাজার টাকা। আর সিনেমার শুটিং, লিফলেট বিতরণসহ অন্যান্য বাণিজ্যিক কাজের জন্য ভাড়া ৩০ শতাংশ বেশি দিতে হয়। এ কোম্পানি থেকে ন্যূনতম ৩০ মিনিটের জন্য হেলিকপ্টার ভাড়া নেওয়া যায়। জ্বালানি খরচ, ইন্স্যুরেন্সসহ বাকি সব কিছু কোম্পানিই বহন করে থাকে। তবে ভূমিতে অপেক্ষার জন্য প্রতি ঘণ্টায় দিতে হবে ৫ হাজার টাকা। আর মোট টাকার ওপর ভ্যাট।
যোগাযোগের ঠিকানা- সাউথ এশিয়ান এয়ারলাইনস্ লিমিটেড, টাওয়ার হেমলেট, ১৬ কামাল আতাতুর্ক এভিনিউ, বনানী, ঢাকা-১২১৩। ফোন : ০২ ৯৮৮০৪৯৬
ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড :
প্রতি ঘণ্টার জন্য গুনতে হবে এক লাখ টাকা। ৬ আসনের ইসি ১৩০বি-৪ হেলিকপ্টার ভাড়া পাবেন ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড থেকে। ভূমিতে অপেক্ষার জন্য প্রতি ঘণ্টায় দিতে হবে ৫ হাজার টাকা এবং মোট ভাড়ার উপর ১৫ শতাংশ ভ্যাট।
যোগাযোগের ঠিকানা-ইমপ্রেস অ্যাভিয়েশন লিমিটেড, ৪০ শহীদ তাজউদ্দীন সরণি, তেজগাঁও, ঢাকা। ফোন: ০১৭২৯২৫৪৯৯৬
সিকদার গ্রুপ :
এদের রয়েছে ৩টি হেলিকপ্টার, রয়েছে ৭ এবং ৩ সিটের ভাড়া নেওয়ার সুবিধা। ভাড়া সাত সিটের ঘণ্টায় এক লাখ ১৫ হাজার টাকা। তিন সিটের ঘণ্টায় ৭২ হাজার টাকা। ভূমিতে অপেক্ষা করাতে হলে প্রতি ঘণ্টায় ৭ হাজার টাকা এবং সঙ্গে ভ্যাট।
যোগাযোগের ঠিকানা- সিকদার গ্রুপ, রাজ ভবন, দ্বিতীয় তলা, ২৯ দিলকুশা বাণিজ্যিক এলাকা, ঢাকা। ফোন : ৯৫৫০২৭১
এসব কোম্পানির বাইরেও কিছু কোম্পানি বাণিজ্যিক হেলিকপ্টার ভাড়া দিচ্ছে সেগুলো হলো-
পিএইচপি গ্রুপ, বাংলা ইন্টারন্যাশনাল, বিআরবি কেব্ল্, মেঘনা গ্রুপ, ইয়াং ইয়াং (আরিয়ান) গ্রুপ, এমএস বাংলাদেশ প্রভৃতি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
07 জুন 2020 "পড়াশোনা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ainul VS Rimon Level 7
1 উত্তর
01 জুন 2020 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Fahad Level 2
1 উত্তর
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...