search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
59 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে

3 উত্তর

2 টি ভোট
পুষ্টিগুণের বিবেচনায় একটি আদর্শ খাবার হচ্ছে দুধ। প্রোটিন, কার্বোহাইড্রেড, স্নেহ পদার্থ, ভিটামিন, অজৈব লবণ ও পানি খাদ্যের সকল উপাদানই দুধে বিদ্যমান। দুধের গড় উপাদানে আছে ৮৭.৬% পানি, ৩.৭%চর্বি, ৩.২% প্রোটিন, ৪.২% ল্যাকটেজ, ও ০.৭২% খনিজ, বাকি সামান্য ভিটামিন। প্রতি ১০০মি.লি দুধ থেকে ৬৫.৩ ক্যালরি শক্তি পাওয়া যায়।
1 টি ভোট
উত্তরঃপুষ্টিগুণের বিবেচনায় একটি আদর্শ খাবার হচ্ছে দুধ। প্রোটিন, কার্বোহাইড্রেড, স্নেহ পদার্থ, ভিটামিন, অজৈব লবণ ও পানি খাদ্যের সকল উপাদানই দুধে বিদ্যমান। দুধের গড় উপাদানে আছে ৮৭.৬% পানি, ৩.৭%চর্বি, ৩.২% প্রোটিন, ৪.২% ল্যাকটেজ, ও ০.৭২% খনিজ, বাকি সামান্য ভিটামিন। প্রতি ১০০মি.লি দুধ থেকে ৬৫.৩ ক্যালরি শক্তি পাওয়া যায়।সবমিলিয়ে দুধ একটি মুল্যবান পুষ্টিকর খাবার।
0 টি ভোট
নিচে দুধের পুষ্টি সর্ম্পকে জানতে পড়ুন - পানি (গ্রাম) ৮৭.৭, খাদ্যশক্তি(কিলো ক্যালরি) ৬৪, আমিষ (গ্রাম) ৩.৩, এ্যাশ (গ্রাম) ০.৭, ফ্যাট (গ্রাম) ৩.৬, কোলেস্টেরল (মিলিগ্রাম) ১১, পটাসিয়াম (মিলিগ্রাম) ১৪৪, ভিটামিন-এ (আই ইউ) ১৪০

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর 40 বার প্রদর্শিত
1 উত্তর 38 বার প্রদর্শিত
38 বার প্রদর্শিত 03 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Farhan Monsur
2 টি উত্তর 53 বার প্রদর্শিত
53 বার প্রদর্শিত 03 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Farhan Monsur
1 উত্তর 31 বার প্রদর্শিত
31 বার প্রদর্শিত 03 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা Farhan Monsur
1 উত্তর 17 বার প্রদর্শিত
17 বার প্রদর্শিত 24 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা Siddique
...