215 বার প্রদর্শিত
"নিত্যনতুন সমস্যা" বিভাগে করেছেন Level 2
আমার খুব প্রয়োজনে জমির পর্চা ও খতিয়ান ইমার্জেন্সি দরকার।আমি কিভাবে অনলাইনে এটা ওঠাতে পারি?বিস্তারিত জানান।খুব অভিজ্ঞ কেউ থাকলে অনুগ্রহ করে মোবাইল নম্বরটি দিবেন!

1 উত্তর

+2 টি ভোট
করেছেন Level 7
জমির পর্চা বা খতিয়ান ৩ভাবে তোলা যায়~ ১। জেলা ই-সেবাকেন্দ্রের মাধ্যমে ওয়ান স্টপ সার্ভিস গ্রহন করা যায়। ২। ইউনিয়ন তথ্য ও সেবাকেন্দ্র থেকে নাগরিকগন আবেদন করতে পারবেন। সেক্ষেত্রে সরকার নির্ধারিত কোর্ট ফি ছাড়াও জেলা প্রশাসন নির্ধারিত প্রসেসিং ফি দিতে হবে। ৩। জেলা ওয়েব পোর্টালে নির্ধারিত আবেদন ফরমে ফিল আপ করে ব্যক্তি নিজেই জমির খতিয়ান সংগ্রহ করতে পারবেন। জেলা ওয়েব পোর্টাল পাবার জন্য আপনাকে www.districtname.gov.bd এই ঠিকানায় যোগাযোগ করতে হবে। সেখানে জমির খতিয়ানের জন্য আবেদন বাটনে ক্লিক করলেই সংশ্লিষ্ট ফর্মটি পাওয়া যাবে। আবেদনটি ২ ভাবে করা যায়. ১. জরুরী ডেলিভারী~ এতে সময় লাগে ৩দিন। আর ২. সাধারন ডেলিভারী~ এতে সময় লাগে ৭-১০দিন। সংশ্লিষ্ট খরচ ১. জরুরী ডেলিভারী তে কোর্ট ফি ২০টাকা এবং ডেলিভারী ফি ২টাকা। ২. সাধারন ডেলিভারী তে কোর্ট ফি ১০টাকা এবং ডেলিভারী ফি ২টাকা। সুত্র:ঢাকা জেলা প্রশাসকের কার্যালয় অনলাইনে জমির খতিয়ান বা পর্চা তোলার প্রক্রিয়া।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
0 টি উত্তর
03 ফেব্রুয়ারি 2019 "নিত্যনতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Amirul Level 6
2 টি উত্তর
28 অগাস্ট 2018 "নিত্যনতুন সমস্যা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...