151 বার প্রদর্শিত
"কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে করেছেন Level 8

1 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 6
 
সর্বোত্তম উত্তর
গ্রাফিক্স ডিজাইন শিখতে আপনার সব থেকে গুরুত্বপূর্ণ যে ব্যাপারগুলি প্রয়োজন তা হল, একটি সৃজনশীল মন, অসীম ধৈর্য্য এবং প্রাণ শক্তি।

আপনার মাথা এবং মন থেকে যদি নিত্য নতুন আইডিয়া বা ডিজাইন বের না হয়, তবে আপনি ভাল গ্রাফিক ডিজাইনার হতে পারবেন না। তবে এখন পারেন না এর অর্থ এই নয় যে আপনি পারবেন না। আপনাকে একজন "শিল্পী" হতে হবে। আর এর জন্য আপনাকে অধ্যাবসায় করতে হবে। গ্রাফিক ডিজাইনের ভাল ভাল কাজ দেখতে হবে। যে সফটওয়্যার নিয়ে কাজ করবেন, তার উপর পূর্ণ দখল থাকতে হবে। তবেই একজন ভালমানের গ্রাফিক ডিজাইনার হতে পারবেন।

বর্তমানে যে সফটওয়্যারগুলিতে বেশি কাজ করা হয়, তা হল:
Adobe Photoshop
Adobe Illustrator
CorelDRAW Graphics Suite X5
Adobe Indesign
Adobe Flash
Corel PaintShop Photo Pro X3
আপনি যে কোন দুই/তিনটি শিখতে পারেন। যত বেশি সফটওয়্যারে কাজ জানবেন, আপনার ডিমান্ড তত বেশি হবে। তবে একটা কথা, যেটিই শিখুন যেন পরিপূর্ণ শেখা হয়।

হ্যাঁ, ঘরে বসে শিখতে পারেন। এখন তো নেটে প্রচুর কনটেন্ট পাওয়া যায়। আপনি ভিডিও টিউটোরিয়াল দেখে এবং সাথে সাথে প্রাকটিস করে শিখতে পারেন। Youtube এ সার্চ দিলে প্রচুর কনটেন্ট পাবেন বা বাজার থেকে গ্রাফিক ডিজাইনের উপর CD/DVD কিনতে পারেন।আশা করি বুঝতে পেরেছেন

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
15 নভেম্বর 2023 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
25 জুলাই 2022 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
1 উত্তর
26 সেপ্টেম্বর 2018 "কম্পিউটার ও ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ran Ran Ran Level 7
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...