817 বার প্রদর্শিত
"যৌন" বিভাগে করেছেন Level 8

1 উত্তর

+2 টি ভোট
করেছেন Level 6
নারী-পুরুষ সম্পর্কের ক্ষেত্রে কার যৌনাকাঙ্খা বেশি- এটা তকর্যোগ্য বিষয়। তবে অনেকের মতে, যৌনতায় বেশি আগ্রহী পুরুষরাই। কিন্তু এই ধারণা বর্তমানে পুরনো ও বাতিল। ২০১৭ সালে দাঁড়িয়ে এক কথায় এই প্রশ্নর উত্তর পেতে চাইলে বোকা বনতে হবে। কারণ গবেষণায় দেখা গেছে, ৫৯ শতাংশ নারী প্রেমের সম্পর্ক চলাকালে প্রেমিকের মনে যৌনতা উস্কে দেন। মুখ ফুটে না বললেও হাবভাবে তারা যৌন চাহিদা প্রকাশ করেন। সেই তুলনায় পুরুষের যৌনকাঙ্খা কম।
সম্প্রতি যুক্তরাজ্যে ভাউচার কোড প্রো নামে একটি অনলাইনের করা এক সমীক্ষায় এ প্রশ্নের যে উত্তর উঠে এসেছে, তা জানলে তাজ্জব বনে যাবেন। প্রাপ্তবয়স্ক দুই হাজার ৩৮৩ জন নারী ও পুরুষের ওপর এই সমীক্ষায় করা হয়। এতে জানতে চাওয়া হয়, নারী ও পুরুষের সম্পর্কে ক্ষেত্রে কে বেশি যৌনতা চায়?
সমীক্ষায় যে ফল উঠে এসেছে, তাতে দেখা যায়, বর্তমান সময়ে পুরুষের চেয়ে নারীর যৌন আকাঙ্খা বেশি। প্রায় ৫৯ শতাংশ নারী জানিয়েছেন, প্রেমের সম্পর্ক চলাকালে তারাই প্রেমিকের মনে যৌনতা উস্কে দেন। মুখ ফুটে না বললেও হাবভাবে তারা যৌন চাহিদা প্রকাশ করেন।অন্যদিকে, ৪১ শতাংশ পুরুষ প্রেম চলাকালে যৌন আগ্রহ প্রকাশ করেন বলে সমীক্ষায় জানা গেছে।সমীক্ষায় আরও বেশকিছু তথ্য উঠে এসেছে। যেমন, ২১ শতাংশ দম্পতি নিজেদের মধ্যে অতীতের যৌনজীবন নিয়ে ঝগড়া করেন। অনেকে তাদের সঙ্গীকে ‘অলস’ বলে আখ্যায়িত করেন। ৩২ শতাংশ নারীর অভিযোগ, স্রেফ আলসেমির জন্য তাদের স্বামী বা বয়ফ্রেন্ড শারীরিক সম্পর্কে যান না।সমীক্ষায় অংশ নেওয়া ৩৪ শতাংশ নারী জানান, তাদের যৌনসম্পর্কে নতুনত্বের অভাব রয়েছে। কিন্তু আলসেমির জন্য বা কেউ দেখে ফেলতে পারে এই ভয়ে তাদের সঙ্গীরা বেডরুমের বাইরে শারীরিক সম্পর্ক চান না।
সূত্র: হাফপোস্ট
করেছেন Level 8
সুন্দর উত্তর।
করেছেন Level 6

 ধন্যবাদ ইউনুস ভাই।:)

করেছেন Level 8
অাপনাকেও ধন্যবাদ।
করেছেন Level 6

আমাকে চিনতে পেরেছেন? আমার আগে এই আইডির নাম ছিল hoking, আমি এই সাইটে সমন্বয়ক পদে আছি।

করেছেন Level 8
হুম এখন চিনেছি। আমার মনে প্রশ্নো জেগেছিলো, hoking নামের আইডিটা কোথায়? এখন বুঝতে পারলাম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
03 মার্চ 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
2 টি উত্তর
11 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mist Srity Akter Level 2
2 টি উত্তর
13 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Younus Matubber Level 8
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...