search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
86 বার প্রদর্শিত
আমার স্বাস্থ্য ভালো না অামি অামি অামার স্বাস্থ্য ঠিক করতে চাই এর উপায় কি?
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে

2 উত্তর

1 টি ভোট
 
সর্বোত্তম উত্তর
আপনি স্বাস্থ্য ভালো না হওয়া বলতে কি বুঝিয়েছেন? দেখতে রোগা-চিকন নাকি যথেষ্ট শক্তির সমস্যা? কোনটা? আপনি যদি স্বাস্থ্য ভালো নয় বলতে, দেখতে চিকনকে বুঝান তাহলে বলবো চিকন কখনোই খারাপ স্বাস্থ্য নয় যদি আপনার প্রয়োজনীয় শক্তি ও পরিমিত কাজ করার সামর্থ থাকে এবং শারীরিক সমস্যা না থাকে। যা বয়স, লিঙ্গ ও অবস্থানভেদে ভিন্ন হতে পারে। আর যদি আপনি স্বাস্থ্য ভালো নয় বলতে বয়স ও লিঙ্গ অনুযায়ী পরিমিত শক্তি ও সামর্থ না থাকাকে বুঝান তাহলে আমি বলবো আপনার এমন সমস্যার বিভিন্ন কারণ থাকতে পারে। তাই কারণের ধরণের উপর ভিত্তি করেই আপনার সমাধান নির্ণয় করতে হবে। আর মনে রাখবেন যে মোটা হওয়া মানে কখনোই শক্তিশালী হওয়া নয়। মোটা হওয়া ও শক্তিপূরণ দুটো ভিন্ন বিষয়। সমস্যাটির বিভিন্ন কারণ যেমনঃ কারো কারো এ ধরনের সমস্যা জন্মগত কারণ (জিনগত), আবার কারো পুষ্টির অভাব, আবার কারো অসচেতনতা সহ বিভিন্ন কারণ থাকতে পারে। যা দূর থেকে শুনে বা পড়ে বুঝা সম্ভব নয়। তাই আপনার উচিত হবে সরাসরি বিশেষজ্ঞের সাথে আলোচনা করা। এবং আপনার খাদ্যাভ্যাস, সমস্যা কতদিন যাবত ছিল, এবং সমস্যার ফলে আপনি কোন ধরনের বিষয় ফেইস করতেছেন, তা বিস্তারিত বলুন। তবেই বিশেষজ্ঞ আপনাকে সমাধান দিতে পারবে। আশা করছি আপনাকে সহযোগিতা করতে পেরেছি। যে কোন প্রয়োজনেঃ www.facebook.com/grmanik.kutubi.7 নির্বিকের সাথেই থাকুন। ধন্যবাদ।
0 টি ভোট

মোটা হওয়ার জন্য আমি আপনাকে কিছু পরামর্শ দিচ্ছি।এগুলি মেনে চলার চেষ্টা করুন।ইনশাল্লাহ আপনি মোটা হবেন।

  1. প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে খালি পেটে এক গ্লাস পানি পান করুন।একটি সেদ্ধ ডিম খান।১০ টার মধ্যে সকালের নাস্তা সেরে ফেলুন।
  2. দুপুরের খাওয়ায় মাছ মাংস খান।প্রতিদিন খাবারে মাছ মাংস রাখুন।কারন মোটা হতে হলে আপনাকে প্রচুর পরিমানে প্রোটিন জাতীয় খাবার খেতে হবে।ভাত ও বেশি করে খাবেন।দুপুরে চেষ্টা করুন এক ঘণ্টা ঘুমাতে।
  3. সন্ধ্যায় নুডুলস চটপটি কিংবা তেলে ভাজা এমন কিছু দিয়ে নাস্তা সারুন।এক ঘণ্টা পরে ৪-৫ টা কলা এবং সাথে একটি সেদ্ধ ডিম খান।
  4. রাতের খাওয়া ও দুপুরের মতই খান।খাওয়ার পর এক গ্লাস গরুর দুধ খান।১২ টার মধ্যে সুয়ে পরুন।
  5. প্রতিদিন ৭-৮ ঘণ্টা ঘুমান।

এই নিয়ম গুলি ছয় মাস টানা মেনে চলুন।আপনার ওজন অনেক বাড়বে।:)

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
গত কয়েকদিন ধরে আমার কানে খুব ব্যাথা করছে কি করবো?
09 এপ্রিল 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা S R Shahin Rana