search
প্রবেশ
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।প্রশ্ন উত্তর করতে এখনই নিবন্ধন করুন।
294 বার প্রদর্শিত
এটির ডুপ্লিকেট হওয়াতে বন্ধ করা হয়েছে : যৌন উত্তেজনা বাড়ানোর ঔষুধ কি?
"যৌন" বিভাগে

1 উত্তর

0 টি ভোট
স্বাভাবিক অবস্থায় যৌন দুর্বলতায় অর্থাৎ যৌন উত্তেজনা বাড়াতে কোনো প্রকার ঔষধ খাওয়ার প্রয়োজন নাই। অর্থাৎ লিঙ্গ উত্থান জনিত কোনো শারীরিক সমস্যা অথবা অন্য কোনো যৌন রোগের কারণে যদি আপনার উত্তেজনাহীনতা বা যৌন দুর্বলতার সৃষ্টি হয়ে থাকে তাহলে সেই রোগের চিকিত্সা করাতে হবে। তারপর যৌন সমস্যার বিষয়টি দেখতে হবে। মূল কথা হলো বিবাহিত পুরুষদের যৌন দুর্বলতায় কোনো ঔষধের প্রয়োজন নাই। আপনারা হয়ত প্রশ্ন করতে পারেন তাহলে যৌন দুর্বলতার সৃষ্টি হলে এটা সারবে কিভাবে ? একটা বিষয় চিন্তা করুন পুরুষের যৌন ক্ষমতাটা তার ইচ্ছা বা অনিচ্ছার উপর নির্ভর করে না। এটা সরাসরি নির্ভর করে তার শারীরিক সক্ষমতার উপর। তাই আপনাকে চিন্তা করতে হবে কি করলে আপনি সবসময় শারীরিক ভাবে ফিট থাকবেন। কারণ যৌনতাও আপনার শরীরেরই একটা অংশ। তাই নিয়মিত ব্যায়াম, পুষ্টিকর খাদ্য গ্রহণ, নিয়মতান্ত্রিক জীবনযাপনের মাধ্যমে আপনি যৌনতায় ফিট থাকতে পারেন। তার জন্য ক্ষতিকর হার্বাল ঔষধের প্রয়োজন নেই।

আপনি যদি সখের বসে নিয়মিত ক্ষতিকর হার্বাল বা কবিরাজি ঔষধ খেতে থাকেন তা হলে একসময় দেখবেন আপনি এতে অব্ভস্থ হয়ে পড়েছেন আর এমনটিই হচ্ছে প্রতিনিয়ত এবং প্রতিবার ঐসব ঔষধ খাওয়া ব্যতীত আপনি আর সহবাস করতে পারছেন না। শুধু তাই নয় আপনার শরীরের অভ্যন্তরীণ অঙ্গসমূহও নানা প্রকার পার্শ্ব প্রতিক্রিয়ায় আক্রান্ত হতে থাকবে। আর সবচেয়ে বেশি যে বিষয়টি আমরা দেখে আসছি সেটা হলো ঐ অবস্থায় আর কোনো যৌন শক্তির ঔষধই কাজ করে না। এবার আপনিই সিদ্ধান্ত নিন, আপনি কি ঐসব ক্ষতিকর হার্বাল ঔষধ খেয়ে আপনার যৌন জীবন বিপর্যস্থ করে তুলবেন নাকি নিয়মতান্ত্রিক জীবন-যাপনের মাধ্যমে আনন্দময় সুখী যৌন জীবন উপভোগ করবেন। তবে ক্ষেত্র বিশেষে হয়ত চিকিত্সকরা ঐ সংক্রান্ত ঔষধ কিছু দিনের জন্য প্রেস্ক্রাইব করতে পারেন। সেটা ভিন্ন কথা। কারণ যে কোনো ঔষধই চিকিত্সকের পরামর্শ ছাড়া খাওয়া বিপদজনক। এবার আসুন বিবাহিত পুরুষদের যৌন দুর্বলতায় কি কি করা প্রয়োজন সে দিকে যাই।

বিবাহিত জীবনে পুরুষদের যৌন দুর্বলতা একেবারেই একটা সাধারণ ব্যাপার । আপনি যদি এবিষয়ে একটু সচেতন থাকেন তাহলে এ সংক্রান্ত কোনো সমস্যাই হওয়ার কথা নয়। খাবার দাবারে সচেতন হন যৌন দুর্বলতার প্রশ্নই উঠবে না। তবে আপনার যদি অন্য আরো কোনো শারীরিক সমস্যা থেকে থাকে যার জন্য আপনি যৌন সমস্যায় ভুগছেন তাহলে অবশ্যই আপনার হোমিওপ্যাথের সাথে কথা বলে চিকিত্সা নিবেন। দেখবেন কিছু দিনের হোমিও চিকিত্সাতেই আপনি সেরে উঠেছেন তার জন্য সব সময় ঔষধ খাওয়ার প্রয়োজন নেই। বিবাহিত জীবনে যৌনতায় সব সময় ফিট থাকতে বিশেষ কিছু খাদ্য নিয়মিত গ্রহণ করুন। যেমন :- ডিম, দুধ (বিশেষ করে ছাগলের দুধ), মধু ইত্যাদি। দেখবেন এমনিতেই আপনার উত্তেজনা সৃষ্টি হচ্ছে। তার জন্য উত্তেজক ঔষধ খাওয়ার প্রয়োজন নেই।
ধন্যবাদ। 

সম্পর্কিত প্রশ্ন

1 উত্তর
06 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা Asif Shadat
0 টি উত্তর
কিছু ওষুদের নাম বলুন যেগুলি যৌন উত্তেজনা বাড়াবে।
14 নভেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা Asif Shadat
2 টি উত্তর
2 টি উত্তর
06 ফেব্রুয়ারি 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা nirob