140 বার প্রদর্শিত
"পড়াশোনা" বিভাগে করেছেন Level 5

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
বর্তমানে বিশ্বে সামরিক শক্তিধর দেশ সমূহের মাঝে শক্তির প্রতিযোগিতায় ড্রোন ব্যবহার অনেকটাই পার্থক্য গড়ে দেয়। ড্রোন দিয়ে নজরদারি এবং গুপ্ত হামলা বর্তমান সময়ে বেড়ে যাওয়াতে কেউ জানেনা কখন কার মাথার উপর দিয়ে একটি ড্রোন উড়ে যাবে এবং বোমা নিক্ষেপ করবে। বিষয়টির কথা মাথায় রেখেই এবার Ruben Pater একটি বিশেষ চিত্র তৈরি করেছেন যেখান থেকে জানা যাবে কোন ড্রোনের কি কাজ এবং কোন ধরণের ড্রোন মানুষ হত্যায় ব্যবহৃত হয়।

বর্তমানে আকাশে দুই ধরণের ড্রোন উড়ে, এক ধরণের ড্রোনের কাজ নজরদারি এবং উদ্ধার তৎপরতা চালানো অন্য ধরণের ড্রোনের কাজ হচ্ছে কেবল বোমা নিক্ষেপ করা এবং মানুষ হত্যা করা।

Ruben Pater এর প্রকাশিত তথ্যবহুল চিত্রে দেখা যাচ্ছে কোন ধরণের ড্রোনের কি কাজ এবং পৃথিবীর কোন দেশ কোন ধরণের ড্রোন ব্যবহার করে এবং এদের শক্তিমত্তা কেমন। Ruben Pater তাঁর Drone Survival Guide এ খুব সহজে ড্রোনের খুটি নাটি বিষয় সমূহ তুলে এনেছেন সেখানে এও বলা হচ্ছে কোন ধরণের ড্রোন কোন এলাকায় নজরদারি এবং বোমা নিক্ষেপের কাজ করে থাকে।
 

Drone Survival Guide আসলে একটি পোস্টার যেখানে বর্তমানে পৃথিবীজুড়ে ব্যবহার হওয়া সকল ড্রোনের বিষয়ে বিস্তারিত তথ্য দেয়া আছে। এই গাইডের পেছন দিকে বেশ কিছু টিপস আছে যা প্রক্রিতপক্ষে Ruben Pater নিজে লেখেননি তিনি এসব টিপস পৃথিবীর অবচেয়ে ভয়ংকর এবং নৃশংস জঙ্গি সংঘঠন আল-কায়েদার থেকে সংগ্রহ করেছেন।

বেশকিছু টিপসের মাঝে রয়েছে একটি হচ্ছে যদি আকাশে কোন ড্রোনের অস্তিত্ব দেখা যায় তবে খুব দ্রুত আপনি কোন গাছের ছায়ার নিচে অবস্থান নিন এতে আকাশ থেকে ড্রোন আপনার অবস্থান বুঝতে পারবেনা। এধরণের বিভিন্ন ধারণা এবং টিপস রয়েছে Drone Survival Guide এ।

আপনি চাইলে Drone Survival Guide পিডিএফ ফর্মেটে ডাউনলোড করে নিতে পারেন এখান থেকে। পৃথিবীর বেশ কিছু জনপ্রিয় ভাষায় এই Drone Survival Guide অনুবাদ করা আছে আপনার বুঝতে সুবিধা হবে এমন ভাষায় আপনি এই গাইড নামিয়ে নিতে পারবেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর
20 অগাস্ট 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন molla Level 5
1 উত্তর
02 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...