163 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 5

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
বর্তমানে বেশির ভাগ মানুষই কম্পিউটার বা ল্যাপটপের সামনে দীর্ঘ সময় কাটান। সময়ের অভাবে শারীরিক পরিশ্রম প্রায় করা হয় না বললেই চলে। ফলাফল আর কী—প্রদাহ, কোমর ব্যথা, গাঁটে ব্যথা! এসব সমস্যা আজকাল অহরহ হচ্ছে।

তবে ভালো খবর হলো, কিছু স্মুদি রয়েছে, যেগুলো কোমর ব্যথা কমাতে কাজে দেবে। স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই এবং রান্নাবিষয়ক ওয়েবসাইট মারথাস্টিওয়ার্ট জানিয়েছে এগুলোর কথা।

আনারসের স্মুদিঃ

এক গ্লাস আনারসের স্মুদি দ্রুত কোমর ব্যথা দূর করবে। এর মধ্যে রয়েছে ব্রোমেলেইন। এটি কোমর ব্যথা কমিয়ে শরীরকে প্রশমিত করবে।

ফ্রিজে রাখা এক কাপ আনারস নিন। একে টুকরো করে কাটুন। কয়েক টুকরো আদা দিন। এর মধ্যে দুই কাপ ননিহীন দই দিন। এক কাপ আনারসের জুস দিন। সামান্য দারুচিনি গুঁড়া মেশান। এরপর সব উপকরণ একত্রে ব্লেন্ড করুন।

কলা ও মধুর স্মুদিঃ

মধু কোমর ব্যথা কমায় এবং ফোলা ভাব কমায়। মধুকে বিভিন্ন রোগের নিরাময় উপদান হিসেবে বহু আগে থেকে ব্যবহার করা হয়। কোমর ব্যথা কমানো ছাড়াও কলা হজম, বমি ও বুকের জ্বালাপোড়া দূর করতে সাহায্য করে।

দুটি কলা নিন। এর মধ্যে চার টেবিল চামচ দই ও এক কাপ দুধ যোগ করুন। এর পর ব্লেন্ড করুন।

এ ছাড়া কোমর ব্যথা রোধে নিজের সুবিধামতো আনারস বা কলার স্মুদি তৈরি করে খেতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
09 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mist Srity Akter Level 2
1 উত্তর
14 মে 2022 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
1 উত্তর
27 এপ্রিল 2020 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন উতাল Level 2
1 উত্তর
25 ফেব্রুয়ারি 2019 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন klsohel Level 2
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...