112 বার প্রদর্শিত
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন Level 5

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 5
জলপাইকে লিকুইড গোল্ড বা তরল স্বর্ণ বলা হয়। জলপাইয়ের তেলের মধ্যে রয়েছে স্বাস্থ্যকর ফ্যাটি এসিড। এটি শরীরের ক্ষতিকর কোলেস্টেরল কমায় এবং বিষাক্ত পদার্থ দূর করতে কাজ করে। বিশেষজ্ঞরা বলেন, প্রতিদিনের খাদ্যতালিকায় জলপাইয়ের তেল রাখা ভালো।

এদিকে লেবুর মধ্যে রয়েছে ভিটামিন সি, অ্যান্টি-অক্সিডেন্ট ও পুষ্টি। এ ছাড়া রয়েছে পটাশিয়াম, ফসফরাস, ভিটামিন বি, প্রোটিন, কার্বোহাইড্রেট।

লেবু ও জলপাইয়ের মিশ্রণ শরীরের জন্য বেশ উপকারী। এক চা চামচ জলপাইয়ের তেলে একটি লেবুর রস মিশিয়ে খান। প্রতিদিন এটি খাওয়া শরীরের উপকার করবে। স্বাস্থ্যবিষয়ক ওয়েবসাইট হেলদি ফুড টিম প্রকাশ করেছে এ-সংক্রান্ত একটি প্রতিবেদন।

লিভার ও পিত্তথলির কার্যক্রম ভালো করেঃ

লিভার ও পিত্তথলির কার্যক্রম ভালো করতে লেবু ও জলপাইয়ের এই মিশ্রণ বেশ উপকারী।

হৃৎপিণ্ডের জন্য ভালোঃ

জলপাইয়ের তেলের মধ্যে রয়েছে ফ্যাটি এসিড। রক্ত সঞ্চালনের জন্য এটি বেশ ভালো। এই ফ্যাটি এসিড রক্তের বাজে কোলেস্টেরল কমায়। আর লেবুর মধ্যে রয়েছে প্রদাহরোধী উপাদান। তাই এই মিশ্রণটি হৃৎপিণ্ডের জন্য উপকারী।

কোষ্ঠকাঠিন্যঃ

মিশ্রণটির মধ্যে ভালো পরিমাণ অ্যান্টি-অক্সিডেন্ট থাকে। এটি শরীর থেকে বিষাক্ত পদার্থ কমিয়ে দিতে কাজ করে এবং হজমে সাহায্য করে।

আরথ্রাইটিসঃ

খালি পেটে এই মিশ্রণটি খেলে আরথ্রাইটিসের সমস্যায় অনেকটাই উপকার পাওয়া যায়। প্রদাহ ও ব্যথা কমতে কাজ করে।..

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
21 ফেব্রুয়ারি 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন zarjijul Level 2
2 টি উত্তর
24 অগাস্ট 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abinashray Level 5
1 উত্তর
02 জুলাই 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Goneshray Level 2
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...