255 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
ঘরোয়া উপাদান দিয়েই আমাদের ত্বক ও চুলের সমস্যার সমাধান করা উচিত। কারণ এর কোনো পার্শ্বপ্রতিক্রিয়া থাকে না। জানতে চান উপাদান গুলো কী কী, তাহলে বোল্ডস্কাই ওয়েবসাইটের লাইফস্টাইল বিভাগের এই তালিকাটি একবার দেখে নিন।

ডিম ত্বকের তেলতেলে ভাব দূর করে

ডিমের সাদা অংশ ভালো করে ফেটে নিয়মিত মুখে লাগান। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে তৈলাক্ত ত্বকের অতিরিক্ত তেলতেলে ভাব দূর হবে।

বেকিং সোডা ব্ল্যাকহেডস দূর করে

বেকিং সোডার সঙ্গে সামান্য পানি মিশিয়ে ঘন মিশ্রণ তৈরি করুন। এবার নাকে হালকাভাবে পাঁচ মিনিট নিয়মিত ম্যাসাজ করুন। এটি সহজেই ত্বকের ব্ল্যাকহেডস দূর করে।

টুথপেস্ট ব্রণ দূর করে

সামান্য টুথপেস্ট আঙুলে নিয়ে ব্রণের ওপর লাগিয়ে সারা রাত রেখে দিন। সকালে ভালো করে মুখ ধুয়ে ফেলুন। এই উপাদানটি ব্রণের জীবানু ধ্বংস করে এবং ব্রণের দাগও দূর করে।

লেবু ও বেকিং সোডা দাঁতের হলদেটে ভাব দূর করে

বেকিং সোডার সঙ্গে সামান্য লেবুর রস মিশিয়ে দাঁতে লাগিয়ে ১০ মিনিট অপেক্ষা করুন। নিয়মিত ব্যবহারে দাঁতের হলদেটে ভাব দূর হয়।

অ্যাভোকাডো চুলের রুক্ষতা দূর করে

অ্যাভোকাডো চটকে নিয়ে চুলে লাগিয়ে ৩০ মিনিট অপেক্ষা করুন। এবার পানি দিয়ে ভালো করে ধুয়ে ফেলুন। এতে রুক্ষতা দূর হয়ে চুল নরম ও মসৃণ হবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
14 মে 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
3 টি উত্তর
21 ফেব্রুয়ারি 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md tushar Level 6
1 উত্তর
02 জুন 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...