217 বার প্রদর্শিত
"ব্যাবসা ও চাকুরী" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
ধনী ব্যক্তিরা সাধারণ মানুষের থেকে কিছুটা ভিন্ন দৃষ্টিভঙ্গি ধারণ করেন। এ কারণে একজন সাধারণ মানুষ টাকা সম্পর্কে যে বিষয়গুলো বিশ্বাস করেন ধনীরা তা করেন না। এ কারণে সাধারণ মানুষের প্রচলিত কিছু কথা ধনীরা বলেন না। এ লেখায় তুলে ধরা হলো তেমন কিছু কথা, যা ধনীরা এড়িয়ে চলেন। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
১. আমি টাকার জন্য কঠোর পরিশ্রম করি
অধিকাংশ মানুষই দাবি করেন যে তারা টাকার জন্য কঠোর পরিশ্রম করেন। তবে ধনীরা বিষয়টিকে কিছুটা ভিন্ন দৃষ্টিতেই দেখেন। তারা মূলত কথা নয় কাজে বিশ্বাসী। আর তাই এ কথা বলার বদলে তারা সরাসরি অর্থ উপার্জনেই পারদর্শী হন। তাই বহু ধনীকেই বলতে শোনা যায়, টাকা এমনিতেই চলে আসে। শুধু ধরার উপায় জানতে হয়।
২. টাকা গাছে ধরে না
বহু মানুষই তার সন্তানকে শাসন করার সময় বলে থাকেন যে, ‘টাকা গাছে ধরে না।’ কিন্তু ধনীরা এ কথাটি এড়িয়ে চলেন। কারণ এ ধারণার পেছনে একটি চিন্তা কাজ করে। এটি হলো টাকা নির্দিষ্ট একটি উৎস থেকে আসে। ধনীরা মূলত একটি উৎসের ওপর নির্ভর করে না। নানা উৎস থেকে তারা টাকা উপার্জন করে।

৩. এটি খুবই মূল্যবান
কোনো বিষয়ে অর্থ খরচ না করলে মধ্যবিত্ত বহু মানুষই এ ধরনের কারণ উল্লেখ করেন। যদিও ধনীরা এ কথাটি কিছুটা ভিন্নভাবে দেখেন। তারা মূল্যবান বিষয়ে অর্থ খরচে আগ্রহী থাকেন যদি বিষয়টি থেকে যথেষ্ট লাভ পাওয়া যায়। এ কারণে তারা যদি কোনো বিষয়ে আগ্রহী না থাকেন তাহলে ‘এটি খুবই মূল্যবান’ কথাটির বদলে বলতে পারেন যে, এটি যথেষ্ট লাভজনক নয়।
৪. দুর্দিনের জন্য সঞ্চয়
বাড়তি অর্থ বা কোনো সম্পদ যদি আপনি সঞ্চয় করে রাখেন তাহলে তা দুর্দিনে কাজে আসবে এমনটাই সাধারণ ধারণা। কিন্তু ধনী ব্যক্তিরা দুর্দিনের জন্য অপেক্ষা করেন না। আর এ কারণে দুর্দিনের জন্য তারা অর্থ সঞ্চয়ও করেন না। তার বদলে তারা সঞ্চয় করেন ভালো কোনো দিনে তা ব্যয় করার জন্য।
৫. অর্থই সকল অনর্থের মূল
এটি বহু মানুষই ব্যবহার করেন। মূলত অর্থকে আপনি কোন দৃষ্টিতে দেখছেন তা এখানে প্রতিফলিত হয়। ধনীরা এ বিষয়টি কিছুটা ভিন্ন দৃষ্টিতে দেখেন। তারা অনেকে বলেন, অর্থের প্রতি মাত্রাতিরিক্ত ভালোবাসা সব অনর্থের মূল। এটি আপনি যেভাবে ব্যবহার করবেন তা সেভাবেই ব্যবহৃত হবে।
৬. এটি আমার বাজেটে নেই
সীমিত আয়ের মাঝে জীবন পার করা ব্যক্তিরা প্রায়ই তাদের বাজেটের কথা বলেন। এ কারণে বাড়তি অর্থ ব্যয়ের হিসাব থাকলে তারা তা বাজেটে নেই বলে এড়িয়ে যান। যদিও ধনীরা বিষয়টিকে কিছুটা ভিন্নভাবে দেখেন। বিষয়টি যদি লাভবান হয় তাহলে তা কিভাবে সংগ্রহ করা যায় সে নিয়ে বহু মাথা ঘামান তারা।
৭. টাকা আপনাকে সুখী করবে না
টাকা বিষয়ে সাধারণ মানুষ যে ধারণা পোষণ করেন, ধনীরা মোটেও তা করেন না। তাই টাকাকে বহু ধনী গুরুত্বপূর্ণ বিষয় বলে মনে করেন। তারা কখনোই ‘টাকা দ্বারা সুখ কেনা যায় না’ ধরনের কথাবার্তা বলেন না। যাদের টাকা নেই, তারাই এ ধরনের কথা বেশি বলেন।
৮. টাকা গুরুত্বপূর্ণ বিষয় নয়
অনেকেই টাকাকে গুরুত্বপূর্ণ বিষয় নয় বলে মন্তব্য করেন। ধনীরা এ ধরনের মন্তব্য থেকে বিরত থাকেন। কারণ তারা টাকাকে সত্যিই গুরুত্ব দেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...