117 বার প্রদর্শিত
"রূপচর্চা" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
আমরা সবাই জানি অ্যাসপিরিন ব্যথানাশক ওষুধ। তবে আপনি কি জানেন এটি ত্বক, চুল ও ব্রণ দূর করার জন্যও ভালো? কীভাবে? এই উত্তর জানিয়েছে লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই।

ব্রণ দূর করতে

অ্যাসপিরিন ফোলাভাব কমায়, জমাট ময়লা বের করে এবং ত্বক নরম করে। এর মধ্যে রয়েছে অ্যান্টি ইনফ্লামেটরি এবং অ্যান্টি সেপটিক উপাদান। এসব উপাদান ব্রণ দূর করতে বেশ ভালো কাজ করে। ভালো উপকার পাওয়ার জন্য চা পাতা থেকে বের করা তেলের সঙ্গে অ্যাসপিরিন মেশান, ব্রণের মধ্যে লাগান, কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন। দেখুন উপকার পান কি না!    

রোদে পোড়া

রোদের পোড়া ত্বকের চিকিৎসায়ও অ্যাসপিরিন ব্যবহার করা যায়। এটি রোদে পোড়া থেকে নিরাময় দিতে সাহায্য করে। লেবুর রসের মধ্যে অ্যাসপিরিন মিশিয়ে পেস্ট তৈরি করুন। পোড়া জায়গায় এটি লাগান। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন। এটি ত্বককে কোমল করবে এবং ত্বকের স্বাস্থ্য ঠিক করবে।  

টোনার হিসেবে ব্যবহার করুন

অ্যাসপিরিনকে টোনার হিসেবেও ব্যবহার করা যায়। এটি ফোলাভাব কমায় এবং বিবর্ণতা রোধ করে। এটি ত্বকের জন্য অ্যান্টি সেপটিকের কাজ করে। ভিনেগারের সঙ্গে অ্যাসপিরিন মেশান। এটি মুখে মাখুন এবং কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন।

খুশকি দূর করতে

অ্যাসপিরিনের মধ্যে রয়েছে স্যালিসাইলিক এসিড। এর মধ্যে খুশকি নিয়ন্ত্রণের ক্ষমতা রয়েছে। অনেক ধরনের অ্যান্টি ডেনড্রাফ শ্যাম্পুতে স্যালিসাইলিক এসিড ব্যবহার করা হয়। পানির সঙ্গে অ্যাসপিরিন মেশান। খুশকি দূর করতে এই পানি দিয়ে চুল ধোন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
14 নভেম্বর 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdul Malek Level 6
1 উত্তর
14 মে 2018 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন builderbd Level 6
1 উত্তর
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...