112 বার প্রদর্শিত
"সাধারণ" বিভাগে করেছেন Level 6

1 উত্তর

0 টি ভোট
করেছেন Level 6
মোবাইলে চার্জ দেওয়ার সময় কয়েকটি বিষয়ে সব সময় খেয়ার রাখতে হবে। তানাহলে বিপদও হতে পারে। আজ মোবাইরে চার্জ দেওয়ার বিষয়টি তুলে ধরা হবে।

যে কোনো কাজ একটু অসাবধানতা বশত করলে তা নষ্ট হয়ে যেতে পারে। যেমন আপনার সাধের স্মার্টফোনের ক্ষেত্রেও এমনটি ঘটতে পারে। হয়তো সারাদিনের কাজ শেষে রাতে বেলা বাড়ি ফিরে দেখলেন ফোনের চার্জ একদম নেই। তখন দেখলেন রাত হয়ে গেছে, বিশেষ দরকার কী? যেখানে সেখানে চার্জে দিলেই হলো।


 
অর্থাৎ ঘুমাতে যাওয়ার আগে আপনি চার্জে বসিয়ে বালিশের তলে রেখে নিশ্চিন্তে ঘুমিয়ে পড়লেন। ঘুমিয়ে তো পড়লেন ভালো কথা কিন্তু ঘুম থেকে সকালে উঠে এবার যা দেখবেন তা আপনাকে একেবারেই নিশ্চিন্তে থাকতে দেবে না।



কারণ হলো বালিশের তলায় রেখে চার্জ দেওয়ার কারণে চার্জ হওয়ার পর ফোন অতিরিক্ত গরম হয়ে ফেটে যেতে পারে। এমনকি আগুন ধরে জ্বলে যেতে পারে বালিশও। আবার এই আগুন হতে ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনাও। তাই মোবাইল কখনও বালিশের তলায় রেখে চার্জ দেওয়া যাবে না।

মোবাইল চার্জ দেওয়ার ব্যাপারে আরও সাবধানতা নেওয়া একান্ত প্রয়োজন। ব্যাটারি পুরোপুরি ডেড না হওয়া পর্যন্ত যখন তখন চার্জে বসিয়ে দিলেও ঘটতে পারে এরকম দুর্ঘটনা। তাই সাবধানে চার্জ দিতে হবে। কারণ সামান্য খাম-খেয়ালির কারণে ঘটতে পারে বড় কোনো দুর্ঘটনা। যা কখনই আপনার কাম্য ছিল না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
21 ফেব্রুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...