207 বার প্রদর্শিত
"ধর্ম ও বিশ্বাস" বিভাগে করেছেন Level 1
ইসলাম সঠিক ভাবে জানার জন্য আমাদের  কী করা উচিত, যেমন বিভিন্ন প্রতারকরা ইসলাম সম্পর্কে আমাদেরকে ভূল ধারনা দেয় ?

2 উত্তর

+1 টি ভোট
করেছেন Level 4
কুরআন পড়ুন, সহীহ হাদীস পড়ুন, ভালো আলেমের শরণাপন্ন হন,যারা কোন দল করে না,যারা স্বাধীন,যারা সহীহ আকীদা অনুসরন করেন তাদের সাথে সম্পর্ক রাখুন। ফেসবুকে নসীহা নামে গ্রুপ আছে,সেখানে যোগ দিতে পারেন।
+1 টি ভোট
করেছেন Level 7
ভাই আমি একটা কথাই বলব , মুসলমান ধর্মে ইমানের যে ৭টি বিষয় আছে সেগুলো কে আপনাকে ভালো ভাবে বোঝতে হবে। ৭টি বিষয় হল 1. আল্লাহর প্রতি বিশ্বাস 2. আসমানি কিতাবসমূহের প্রতি বিশ্বাস 3. ফেরেশতাদের প্রতি বিশ্বাস 4. নবী রাসূল গনের প্রতি বিশ্বাস 5. আখিরাতের প্রতি বিশ্বাস 6.তকদিরের প্রতি বিশ্বাস 7. মূত্যুর প্রতি পূনরুর্থানের প্রতি বিশ্বাস।এই ৭টি বিষয়ের প্রতি পুরোপুরি বিশ্বাস রাখলেই আপনি একজন ইমান্দার।তার পরে আপনি কোরআন হাদিস অনুস্বরন করবেন ।কোরআন হাদিসের বাহিরে যাবেন না। নিজে না পারলে হক্কানী উলামায়ে কেরামদের সহবতে থাকবেন তাদের নিকট থেকে ইসলামকে সঠিক ভাবে জানার বোঝার চেষ্টা করবেন।আর ৫ ওয়াক্ত নামাজ এটার তো প্রশ্নই আসে না ।আপনি নামাজ অবশ্যই যতাযত সময়ে সঠিক ভাবে আদায় করার চেষ্টা করবেন এর সাথে রোজা হজ্ব যাকাত ইত্যাদি আমল করবেন।আর আপনি বলছিলেন না বিভিন্ন প্রতারকরা ইসলাম সম্পর্কে ভুল ধারনা দেয় এদের মতো জাহেল এই দুনিয়াতে আর কে হতে পারে এদের ফলাফল আল্লাহ তায়ালা হাশরের মাঠে নিজ হাতেই দিবেন।সেইদিন ইসলাম প্রিয় ভাই আমরা সবাইএই জাহেল ,নমরুদ , কারূন , লাহাব এবং ফেরাউন এবং এদের ভংশধরদেরকে অবশ্যই চিনতে পারব ।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
12 সেপ্টেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Asif Shadat Level 7
0 টি উত্তর
0 টি উত্তর
10 জুন 2020 "রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Uzzol Level 1
নির্বিক এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি আপনার প্রশ্ন করে উত্তর জেনে নিতে পারবেন এবং পাশাপাশি অন্য কারো প্রশ্নের উত্তর জানা থাকলে তাদের উত্তর দিয়ে সহযোগিতা করতে পারবেন।
...